Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

ভয়াবহ টর্নেডোর কবলে যুক্তরাষ্ট্র

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলে বজ্রঝড় ও টর্নেডোয় ১৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে বজ্রঝড়ে ১৪ জন মারা গেছে। পরিস্থিতি নাজুক হওয়ার কারণে টর্নেডো-কবলিত একটি রাজ্যে জারি করা হয়েছে জরুরি অবস্থা। গত শনিবার (২১ জানুয়ারি) দক্ষিণ-কেন্দ্রীয় জর্জিয়ার ওপর দিয়ে বয়ে যাওয়া এ টর্নেডোতে প্রাণহানির ঘটনা ঘটে। এছাড়া এতে মিসিসিপিতে আরো চারজনের মৃত্যু হয়েছে। এই ঝড় উত্তর ফ্লোরিডা ও দক্ষিণ জর্জিয়ায় ছড়িয়ে পড়তে পারে বলে জানিয়েছে ন্যাশনাল ওয়েদার সার্ভিস।
দেশটির জর্জিয়া রাজ্যের দক্ষিণ-মধ্যাঞ্চলের সাতটি কাউন্টিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন রাজ্যের গভর্নর নাথান ডিল। যুক্তরাষ্ট্রের জাতীয় আবহাওয়া অফিস জানিয়েছে, ফ্লোরিডার উত্তরাঞ্চল ও জর্জিয়ার দক্ষিণাঞ্চলে আরো ঝড় ও টর্নেডো আঘাত হানতে পারে। জর্জিয়ার জরুরি ব্যবস্থাপনা সংস্থা গণমাধ্যমকে জানিয়েছে, কুক, ব্রুকস, ডহার্টি ও বেরিন কাউন্টিতে ১৪ জন মারা গেছে। তবে বেশিরভাগ লোক মারা গেছে কুক কাউন্টিতে। একটি মোবাইল পার্ক টর্নেডোর মুখে পড়লে তা তছনছ হয়ে যায় এবং সেখানকার অধিকাংশ লোকজন মারা যায়। এএফপি, বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন