Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিস্ট্রিবিউটর কনফারেন্স ২০১৭ সালে প্রযুক্তি খাতে নতুন দিগন্তের সূচনা করবে ওয়ালটন

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : চলতি বছর ওয়ালটন ফ্রিজ, এলইডি টেলিভিশন, ল্যাপটপ ও এয়ার কন্ডিশনারে যুক্ত হতে যাচ্ছে নতুন নতুন মডেল। একই সঙ্গে কম্প্রেসার, কম্পিউটার মাদারবোর্ড ও মোবাইল ফোনের মতো নতুন নতুন হাই-টেক পণ্য উৎপাদনেরও উদ্যোগ নেয়া হয়েছে। ২০১৭ সালে প্রযুক্তি পণ্য উৎপাদন খাতে এক নতুন দিগন্তের সূচনা করতে যাচ্ছে বাংলাদেশী ব্র্যান্ড ওয়ালটন।
গতকাল (সোমবার) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশনে আয়োজিত দিনব্যাপী ‘ডিস্ট্রিবিউটর কনফারেন্স’ এ সব কথা বলেন, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম। পরিবেশক সম্মেলনে তিনি জানান, চলতি বছরের শুরুতেই ফ্রিজের মডেলে যুক্ত হয়েছে ৪টি নতুন প্রযুক্তির ফ্রিজ। এগুলো হলো- গøাস ডোর, ডিজিটাল ডিসপ্লে, ইন্টেলিজেন্ট ইনভার্টার ও সাইড-বাই-সাইড রেফ্রিজারেটর। এ বছরের মধ্যেই বিশ্বের যে কোন ব্র্যান্ডের চেয়ে সাশ্রয়ী মূল্যের অত্যাধুনিক প্রযুক্তি ও আন্তর্জাতিকমানের ফ্রিজ উৎপাদন করতে সক্ষম হবে ওয়ালটন। ফ্রিজের পাশাপাশি ২০১৭ সালে এসিতেও যুক্ত হতে যাচ্ছে ইন্টেলিজেন্ট ইনভার্টার প্রযুক্তি। টেলিভিশনে যুক্ত হবে আগামী প্রজন্মের কোয়ান্টাম ডট প্লাস প্রযুক্তির স্পেকট্রাকিউ টিভি। তিনি আরো জানান, বর্তমানে সারাবিশ্বে কয়েকশ’ ফ্রিজ উৎপাদনকারী প্রতিষ্ঠানের মধ্যে ওয়ালটনের অবস্থান ১৭তম। ওয়ালটনের লক্ষ্য ২০২০ সালের মধ্যে সেরা ১০টি ফ্রিজ উৎপাদনকারী প্রতিষ্ঠানের তালিকায় উঠে আসা এবং বার্ষিক ৪০ লাখ ফ্রিজ উৎপাদন করা। গত বছর ২০১৫ সালের তুলনায় ওয়ালটন ফ্রিজের বিক্রি বেড়েছে ৪২ শতাংশ। প্রবৃদ্ধির এই ধারা অব্যাহত থাকলে ২০২০ সালের মধ্যে কাক্সিক্ষত লক্ষ্য পৌঁছানো সহজ হবে।
দিনব্যাপী এ সম্মেলনে পুরস্কৃত করা হয় দেশ সেরা ৩৮ জন ডিস্ট্রিবিউটরকে। এর মধ্যে ৬টি ক্যাটাগরিতে মোট ১৮ জনকে দেয়া হয় সেরাদের সেরা পুরস্কার। আর বিশেষ পুরস্কার দেয়া হয় বাকি ১৮ জন এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটরকে। পুরস্কার প্রাপ্তদের মধ্য থেকে ১ জন পান ঢাকা-বালি-ঢাকার এয়ার টিকিট, ৭ জন পান ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা এয়ার টিকিট, ৭ জন পান ঢাকা-থাইল্যান্ড-ঢাকা এয়ার টিকিট এবং বাকি ১৭ জন বিশেষ পুরস্কার হিসেবে পান ওয়ালটন ব্র্যান্ডের এলইডি টেলিভিশনসহ অন্যান্য হোম ও ইলেকট্রনিক্স এ্যাপ্লায়েন্সেস। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্ত হয় দিনব্যাপী পরিবেশক সম্মেলন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়ালটন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ