Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইস্পাহানি গ্রুপের চেয়ারম্যানের ইন্তেকাল

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইস্পাহানি গ্রুপের চেয়ারম্যান মির্জা আলী বেহরুজ ইস্পাহানি গতকাল ২৩ জানুয়ারি ২০১৭ ভোর ৫টায় রাজধানীর অ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার প্রথম জানাজা বাদ আসর গুলশানের আজাদ মসজিদে এবং দ্বিতীয় জানাজা বাদ মাগরিব নাজিমউদ্দিন রোডের হোসেনি দালান মসজিদে অনুষ্ঠিত হয়।
তার সংক্ষিপ্ত জীবনী
মরহুম মির্জা আলী বেহরুজ ইস্পাহানি ছিলেন দুইশ’ বছরের বনেদী শিল্পগোষ্ঠী ইস্পাহানি গ্রুপের চেয়ারপারসন। চা, টেক্সটাইল, খাদ্যপণ্য, পাটশিল্প, রিয়েল এস্টেট, পোল্ট্রি ও শিপিং সেক্টরের ব্যবসায় প্রায় ১০ হাজার কর্মীকে নিয়ে ইস্পাহানি গ্রুপ অনেক বছর ধরে একটি সুপরিচিত নাম। মির্জা আলী বেহরুজ ইস্পাহানি ছিলেন দেশের শীর্ষ স্থানীয় ফিনান্সিয়াল দৈনিক ‘ফিনান্সিয়াল এক্সপ্রেস’-এর একজন স্পন্সর ডিরেক্টর। তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জের সদস্যদেরও অন্যতম একজন ছিলেন। এ ছাড়াও ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও ইস্পাহানি পাবলিক স্কুলের কর্ণধার হিসেবে তিনি অনেক ধরনের জনহিতকর কাজের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (আইইউবি) বোর্ড অব ট্রাস্টিজেরও একজন সদস্য।
প্রধানমন্ত্রীর শোক
প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অন্যতম শিল্পগ্রুপ এমএম ইস্পাহানী লিমিটেডের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি মির্জা আলী বেহরুজ ইস্পাহানীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। গতকাল (সোমবার) এক শোক বার্তায় প্রধানমন্ত্রী দেশের ব্যবসা ও বাণিজ্য খাতের বিকাশে ইস্পাহানী গ্রুপের ব্যাপক অবদানের কথা গভীরভাবে স্মরণ করেন। শেখ হাসিনা মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিউিট ও হাসপাতালের মানবসম্পদ বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইস্পাহানী আজ সকালে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিলো ৬৭ বছর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ