Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুরআন সুন্নাহর আমল ছাড়া কোনো ব্যক্তি ওলি হতে পারে না -ফান্দাউক দরবারের পীরজাদা মঈনুদ্দিন

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীরজাদা আলহাজ মাওলানা মুফতি শাহ সূফী সৈয়দ মঈনুদ্দিন আহমাদ আল হোসাইনী বলেছেন, কোরআন সুন্নাহ আমল ছাড়া কোন ব্যক্তি ওলি হতে পারে না। কোরআন সুন্নাহ ব্যতিরেকে কেউ ওলি দাবি করলে সে ভন্ড, গোমরাহি ও পথভ্রষ্ট ছাড়া আর কিছুই নয়। হক্কানী পীর ওলি হতে হলে কোরআন সুন্নাহ মোতাবেক জীবন প্রতিষ্ঠিত করতে হবে। অনৈসলামিক কার্যকলাপ থেকে বিরত থাকতে হবে। সুদের টাকা দিয়ে দান-খয়রাত ও হজ করলে কোনটি আল্লাহর নিকট কবুল হবে না। ইবাদত বন্দেগী কবুল হওয়ার শর্ত হচ্ছে হালাল উপার্জন ভক্ষণ করা এবং সুদ-ঘুষসহ সকল প্রকার হারাম উপার্জন থেকে বিরত থাকা। হারাম মাল ও উপার্জনের মধ্যে কোন রহমত বরকত নেই। 

আজ সমাজে সৎ চরিত্রবান লোকের অভাব, আমাদেরকে সৎ চরিত্রবান হতে হবে। বর্তমানে চরিত্রহীনদের সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ার কারণে জিনা ভ্যাবিচার মারাত্মক বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন, বিশ্বের ঘরে ঘরে মিলাদ ক্বিয়াম-কায়েম করতে হবে। আমলি জিন্দেগী কায়েম করতে হবে। আমরা মুসলমান আমাদের মধ্যে ঐক্য না থাকার কারণে বিধর্মীদের হাতে নির্যাতিত নিষ্পেশিত হতে হচ্ছে। নামায কায়েম করতে হবে। নামায বেহেস্তের চাবি। নামায ছাড়া বেহেস্তে যাওয়া সম্ভব নয়। তিনি গত ২২ জানুয়ারি মাধবপুর উপজেলাধীন উত্তর নোয়াপাড়া ডাঃ মোঃ ফিরুজ মিয়ার বাড়ী প্রাঙ্গণে আয়োজিত ইছালে ছাওয়াব মাহফিলে সভাপতির বয়ান দানকালে উপরোক্ত কথাগুলো বলেন। মাহফিলের আহ্বায়ক ডাঃ ফিরুজ মিয়ার তত্তবধানে এবং মাও: আলাউদ্দিন আল ক্বাদরির পরিচালনায় ওয়াজ করেন, পীরজাদা মাওলানা সৈয়দ জাকারিয়া আহমাদ, ডাঃ মাওঃ সালাহ উদ্দিন, মাওঃ আব্দুল্লাহ আল মামুন, হাফেজ মাওঃ আব্দুল আওয়াল মাওঃ মোস্তাক আহমেদ, মাও: ফরাশ উদ্দিন, উপস্থিত ছিলেন, মাধবপুর প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক ইনকিলাবের মাধবপুর উপজেলা সংবাদদাতা কে এম শামছুল হক আল মামুন। পরে মুসলিম বিশ্বের ঐক্য, শান্তি ও মুর্দা মুসলমানের রূহের মাগফিরাত কামনা করে সর্বশক্তিমান আল্লাহর নিকট মোনাজাত করা হয়।



 

Show all comments
  • Mamun ২৪ জানুয়ারি, ২০১৭, ১০:৪৭ এএম says : 0
    ভালো লাগল খাঁটি কথা ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুরআন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ