Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইজিপি ব্যাজ পাচ্ছেন পুলিশের ২৮৮ সদস্য

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কর্মক্ষেত্রে কাজের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশের ২৮৮ সদস্যকে ‘আইজিপি ব্যাজ’  দেয়া হচ্ছে। ছয়টি বিশেষ ক্যাটাগরিতে এ ব্যাজ ঊর্ধ্বতন কর্মকর্তারাও পাচ্ছেন।
গতকাল সোমবার পুলিশ সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধনের পর এ ঘোষণা দেয়া হয়।
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেন, কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনে বাহিনীর মর্যাদা বৃদ্ধি হয়েছে। এমন কর্মকা-ের পাশাপাশি বিভিন্ন ভালো কাজের স্বীকৃতিস্বরূপ প্রতি বছর এ ব্যাজ দেয়া হয়। যার ব্যতিক্রম এবারও হয়নি।
পুলিশ কর্মকর্তারা বলেন, মাঠ পর্যায়ে যাচাই-বাছাই করে কর্মক্ষেত্রে দক্ষতা, সঠিকভাবে দায়িত্ব পালন করা পুলিশ কর্মকর্তাদের একটি তালিকা করা হয়। তালিকা অনুযায়ী ২৮৮ জনকে আইজিপি ব্যাজে মনোনীত করা হয়েছে। বিপিএম ও পিপিএম’র পর এ পদক পুলিশের জন্য বেশ সম্মানজনক।
পুলিশ সুপার (এসপি) পদমর্যাদা থেকে শুরু করে কনস্টেবল পর্যায়ে এ ব্যাজ দেয়া হচ্ছে। এর মধ্যে ‘এ’ ক্যাটাগরিতে ৫৩ জন, ‘বি’ ক্যাটাগরিতে ১০১, ‘সি’ ক্যাটাগরিতে ৪৭, ‘ডি’ ক্যাটাগরিতে ৩৩, ‘ই’ ক্যাটাগরিতে ৩৬ এবং ‘এফ’ ক্যাটাগরিতে ১৮ জন রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি

৪ মার্চ, ২০২২
২৪ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ