Inqilab Logo

মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী
শিরোনাম

মার্কিন সুপ্রিম কোর্টে মহানবীর (সা.) নাম বাংলাদেশে গ্রীক দেবী মূর্তি -ইসলামী ঐক্যজোট

মুসলিম চেতনা সংস্কৃতি ধ্বংসের বহিঃপ্রকাশ

| প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা মোঃ আবদুল লতিফ নেজামী বলেছেন খ্রিস্টান দেশ মার্কিন যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের সামনে সর্বোচ্চ আইনদাতা হিসেবে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর নাম স্থাপিত আর বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ বাংলাদেশের সুপ্রিম কোর্টের সামনে  গ্রীক দেবী লেডি জাস্টিস-এর মূর্তি স্থাপন করে মুসলিম সাংস্কৃতিক চেতনা ধ্বংসের বহিঃপ্রকাশ ঘটানো হয়েছে। লেডি জাস্টিজ-এর মূর্তি স্থাপন বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগণের সাংস্কৃতির কোন অনুষঙ্গেরই অংশ নয়।
গতকাল রোববার বাদ মাগরিব পুরানা পল্টনস্থ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় কার্যলয়ে পার্টির নরসিংদী জেলা নেতৃবৃন্দের উদ্দেশে বক্তব্যে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা একেএম আশরাফুল হক, নরসিংদী জেলা নেতৃবৃন্দের মধ্যে এইচ এম হারিছুল, রফিকুল ইসলাম, মাওলানা যোবায়ের হোসেন ও ইসলামী ছাত্র সমাজের সভাপতি আবদুল্লাহ আল-মাসুদসহ অন্যরা এসময় উপস্থিত ছিলেন।
মাওলানা আবদুল লতিফ নেজামী আরো বলেন, শিল্প-সংস্কৃতির যে উপাদান  মুসলমানের তৌহিদের বা  একত্বের পরিপন্থী মুসলমানরা তা প্রত্যাখ্যান করতে বাধ্য। মুহম্মদ বিন কাশেম থেকে শুরু করে কতবীর রাষ্ট্রনায়ক তাঁদের কারো মূর্তি নির্মাণ করা হয়নি। মুসলমানের জীবন-চিন্তা মূর্তি নির্মাণের সম্পূর্ণ বিরোধী। তিনি আরো বলেন, এদেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের রয়েছে স্বতন্ত্র সাংস্কৃতিক চেতনা। রয়েছে একটি সমৃদ্ধ সংস্কৃতি। অন্য যেকোন সংস্কৃতির বিকল্প মডেল নয়। তাই  ইসলামের জাতীয় আদর্শ, ঐতিহ্য রীতি-নীতি ও স্বকীয়তা বর্জিত সংস্কৃতি অপসংস্কৃতি সমপূর্ণ পরিত্যাজ্য। কারণ ইসলামে মুর্তি বা ভাস্কর্য নির্মাণের বিধান নেই।



 

Show all comments
  • monir uddin ২৪ জানুয়ারি, ২০১৭, ২:২৬ এএম says : 0
    Prokrito sikker obab.dhini sikkar obab.sorbo kaler sorbo sesto moha manob bisso nobi bisso neta tar cheye ke hote pare.kopal pura banggali.
    Total Reply(0) Reply
  • সালাউদ্দিন ২৪ জানুয়ারি, ২০১৭, ২:৫২ এএম says : 1
    সরকারের উচিত বিষয়টি নিয়ে একটু গভীরভাবে ভাবা।
    Total Reply(0) Reply
  • ২৩ এপ্রিল, ২০১৭, ৩:২৯ পিএম says : 0
    খুব সুন্দর কথা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন