Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধূমপানমুক্ত গ্রীন ও হেলদি সিটি উপহার দিতে চাই -রাসিক দায়িত্বপ্রাপ্ত মেয়র

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : সরকারের তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ধূমপানমুক্ত গাইডলাইন বাস্তবায়ন করছে রাজশাহী সিটি কর্পোরেশন। গতকাল সকালে নগর ভবন সরিৎ দত্ত গুপ্ত নগরসভা কক্ষে ‘তামাক নিয়ন্ত্রণে গাইডলাইন বাস্তবায়নে করণীয় নির্ধারণ’ শীর্ষক অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মো: নিযাম উল আযীম। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে দায়িত্বপ্রাপ্ত মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন বায়ুদূষণমুক্ত নগরী হিসেবে বিশ্বের সেরা নগরীর স্বীকৃতি লাভ করেছে। স্বাস্থ্যসেবা ও পরিচ্ছন্ন নগরী হিসেবে দেশের ১১টি সিটি কর্পোরেশনের মধ্যে সব বিষয়ে এগিয়ে। আমরা এ ধারা অব্যাহত রাখতে চাই। সম্মানিত মহানগরবাসী ও কাউন্সিলরবৃন্দের সার্বিক সহযোগিতায় এ অর্জন সম্ভব হয়েছে। তিনি বলেন, আগামীতে রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার সকল পাবলিক প্লেসকে ধূমপানমুক্ত রাখা হবে। সকলের সহযোগিতায় আগামী প্রজন্মকে ধূমপানমুক্ত গ্রীন ও হেলদি সিটি উপহার দিতে চাই।
বেসরকারি সংস্থা অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডির সহায়তায় রাজশাহী সিটি কর্পোরেশন এ সভার আয়োজন করে। সভায় স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: এফ এ এম আঞ্জুমান আরা বেগম। তামাক নিয়ন্ত্রণে গাইডলাইন বাস্তবায়নে করণীয় শীর্ষক কার্যক্রমের সার্বিক চিত্র উপস্থাপন করেন এসিডির প্রোজেক্ট কো-অর্ডিনেটর খন্দকার এহসানুল আমিন ইমন।
শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্যরক্ষা স্থায়ী কমিটির সভাপতি নাজমা বেগমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর মুস্তাক হোসেন রতন, কাউন্সিলর বেলাল আহমেদ, ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি-কিটসের লিড কনসালট্যান্ট শরীফুল আলম, রাসিকের সচিব খন্দকার মো: মাহাবুবুর রহমান। সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-৩ মোসা: তাহেরা বেগম মিলি, দুর্যোগ ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর মো: রুহুল আমিন, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ও ৭ নম্বর ওয়ার্ড সম্মানিত কাউন্সিলর মো: সোহরাব হোসেন শেখ, নগর পরিকল্পনা ও উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর মো: আব্দুস সোহবান, পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সদস্য ও কাউন্সিলর বেলাল আহম্মেদ, গোরস্থান, ঈদগাহ, শ্মশানঘাট ব্যবস্থাপনা ও ধর্মবিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর মো: মুনজুর হোসেন, বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সদস্য ও কাউন্সিলর মো: মনির হোসেন, জন্ম-মৃত্যু নিবন্ধন ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর মো: আশরাফুল হাসান বাচ্চুসহ এসিডির কর্মকর্তাবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ