Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্যামনগরে আন্তঃস্কুল বিজ্ঞানমেলা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

শ্যামনগর (সাতক্ষীরা) উপজেলা সংবাদদাতা : মঙ্গলবার শ্যামনগর উপজেলায় লির্ডাসের আয়োজনে বিএফএফের সহায়তায় নকিপুর হরিচরণ হাইস্কুল মাঠে আন্তঃস্কুল বিজ্ঞানমেলা অনুষ্ঠিত হয়।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যসহ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন। তিনি বক্তব্যে বলেন, বর্তমানে আমরা সবাই ডিজিটাল বাংলাদেশে বাস করি। ডিজিটাল বাংলাদেশের নাগরিক হিসেবে আমাদের প্রত্যেককে বিজ্ঞান শিক্ষার প্রয়োজন। তিনি বলেন বিজ্ঞান শিক্ষার প্রসারের মাধ্যমে তথ্য প্রযুক্তিতে বাংলাদেশ আরও এগিয়ে যাবে এবং আন্তঃস্কুল বিজ্ঞানমেলা আয়োজনের জন্য তিনি লির্ডাসকে ধন্যবাদ জানান। শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আবু সায়েদ মো. মনজুর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান এস এম মহসীন উল মুলক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান পারভীন ঝর্ণা, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) শেখ আবদুল্লাহ সাদীদ, মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, জেলা পরিষদ সদস্য শিল্পী রানী মৃধা, প্রধান শিক্ষক ড. মুহাম্মদ আব্দুল মান্নান, প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মুখার্জী, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, ট্রাষ্ট ব্যাংক , শ্যামনগর শাখার ব্যবস্থাপক মো. ইখতেখারুল ইসলাম প্রমুখ।
বিজ্ঞান শিক্ষার প্রসার প্রকল্পের কার্যক্রম, লক্ষ্য, উদ্দেশ্য ও মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞানশিক্ষার্থীদের পরিসংখ্যান তুলে ধরে বক্তব্য প্রদানসহ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লির্ডাসের নির্বাহী পরিচালক মোহন কুমার মÐল। মেলায় উপজেলার ৩০টি মাধ্যমিক বিদ্যালয় স্টল প্রদান করেন। এ সব স্টলে বিজ্ঞানক্লাবের শিক্ষার্থীবৃন্দ তাদের তৈরি প্রজেক্টগুলি প্রদর্শন করেন। দিনব্যাপী মেলায় ছিল- বিজ্ঞানবিষয়ক কুইজ প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, দেশাত্মবোধক সংগীত প্রতিযোগিতাসহ অন্যান্য কর্মসূচি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্যামনগর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ