Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাপান গেলো কিশোরীরা

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জাপান ফুটবল অ্যাসোসিয়েশন (জেএফএ)’র আমন্ত্রণ ও পৃষ্ঠপোষকতায় ফুটবল উৎসবে অংশ নিতে গতকাল রাত সাড়ে ১০টায় জাপানের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ কিশোরী দল। জাপানের ওসাকা শহরে ২৮ ফেব্রুয়ারি শুরু হবে জে-গ্রীন সাকাই অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল উৎসব। উৎসবে বাংলাদেশ খেলবে ‘ডি’ গ্রুপে। গ্রুপের অপর চারটি দল হচ্ছে এসি এবাবাড়ি, ক্রেজিও, এনজিইউ নাগোয়া এফসি লেডিস ও আমাগাসেকি লেডিস। উৎসবে নট আউট পর্বে বাংলাদেশ গ্রুপের অবস্থান অনুযায়ী অন্যান্য গ্রুপের দলগুলোর মুখোমুখি হবে। এ সফরে লাল-সবুজরা খেলবে মোট সাতটি ম্যাচ। তবে তার আগে আগামীকাল জাপানের সাকাই একাডেমির বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে কোচ গোলাম রাব্বানি ছোটনের শিষ্যরা।
জাপান সফরে বাংলাদেশ অনুর্ধ্ব-১৬ কিশোরী দলের লক্ষ্য অভিজ্ঞতা অর্জন করা। চলতি বছরের সেপ্টেম্বরে ব্যাংককে অনুষ্ঠিতব্য এশিয়ান অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের প্রস্তুতি নিতেই এ টুর্নামেন্ট খেলছে বাংলাদেশ। টুর্নামেন্টের ম্যাচগুলো হবে নকআউট পদ্ধতিতে। ফেস্টিভালের ম্যাচগুলো হবে ৪০ মিনিটের (২০+২০) বিরতি থাকবে ৫ মিনিটের।
দেশ ছাড়ার আগে কোচ ছোটন বলেন, ‘অভিজ্ঞতা অর্জনের জন্যই জাপান যাচ্ছি আমরা। জাপান শুধু এশিয়া নয়, বিশ্বেরই অন্যতম সেরা দল। তাদের বিপক্ষে খেলে মেয়েরা অভিজ্ঞতা অর্জন করবে। উৎসবে ২০ দলের সঙ্গেও ভাব আদান-প্রদান করবে। যা ভবিষ্যতে অনেক কাজে আসবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ