Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পঞ্চগড় সীমান্তে বাংলাদেশি কৃষককে ফেরত দিয়েছে বিএসএফ

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পঞ্চগড় জেলা সংবাদদাতা : পঞ্চগড়ের হাড়িভাসা ইউনিয়নের বিজিবির নীলফামারী ব্যাটালিয়নের আওতাধীন ঘাগড়া সীমান্ত থেকে নিয়ে যাওয়া বাংলাদেশি কৃষককে ফেরত দিয়েছে বিএসএফ। মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত বিজিবি ও বিএসএফের ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠক শেষে বিকেল সাড়ে তিনটায় তাকে ফেরত দেয় বিএসএফ।
বিজিবি ও স্থানীয় সূত্র জানায়, সোমবার রাত ৮টার দিকে স্থানীয় হাট থেকে দৈনন্দিন খরচ করে বাড়ি ফিরছিলেন ওই এলাকার নিরীহ কৃষক আওলাদ হোসেন। এ সময় বাংলাদেশি এলাকা থেকে ভারতের শিংপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে ধরে নিয়ে যায়। বিএসএফ সদস্যরা তার খরচের ব্যাগ ফেলে দিয়ে একটি বাই-সাইকেলসহ তাকে নিয়ে যায়। এ ঘটনায় সীমান্তের মেইন পিলার ৭৫৩ এলাকায় অনুষ্ঠিত বৈঠকে অনাকাক্সিক্ষত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে বাই-সাইকেলসহ তাকে ফেরত দেয় বিএসএফ। পতাকা বৈঠকে বাংলাদেশের বিজিবির পক্ষে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মিজানুর রহমান ও ভারতের ১০২ বিএসএফের অধিনায়ক এসএফ তুর্কি প্রতিনিধিত্ব করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ