Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

শিক্ষক ও কর্মচারীদের পদোন্নতি নিয়ে রুল

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয়করণকৃত কলেজে কর্মরত শিক্ষক ও কর্মচারীদের সঙ্গে পদোন্নতিসহ অন্যান্য সুযোগ-সুবিধার পার্থক্য করা কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। এক রিটের শুনানি গ্রহণ করে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি এম ফারুকের সমন্বয়ে গঠিত বেঞ্চ গত সোমবার এ আদেশ দেন বলে জানিয়েছেন রিটকারীর আইনজীবী। আগামী চার সপ্তাহের মধ্যে জনপ্রশাসন সচিব, শিক্ষা সচিব, জাতীয়করণ কমিটির চেয়ারম্যান, অতিরিক্ত সচিব (শিক্ষা), অতিরিক্ত সচিব (কলেজ), উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডেও পরিচালকসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ বি এম নুরুল ইসলাম। সঙ্গে ছিলেন আইনজীবী গিয়াস উদ্দিন আহমেদ ও মহিউদ্দিন মহিম।
জাতীয়করণকৃত কলেজে শিক্ষক ও কর্মচারী আত্মীকরণ বিধিমালা ২০০০ এর ২ (গ, ঙ, চ, ছ, জ) বিধিসহ কয়েকটি বিধির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন বেতাগী সরকারি কলেজের সহকারী অধ্যাপক হুমায়ুন কবীর। আইনজীবীরা জানান, বিসিএস শিক্ষকরা জাতীকরণকৃত কলেজে অন্য শিক্ষকদের চেয়ে বেশি সুযোগ সুবিধা পান। এতে বৈষম্যের সৃষ্টি হয়। তাই শিক্ষক হুমায়ুন কবীর এ রিট করেন।



 

Show all comments
  • মুহাম্মাদ সাইদুল ইসলাম ২৫ জানুয়ারি, ২০১৭, ৫:৪৪ এএম says : 0
    হুমায়ুন স্যারকে রিট করার জন্য অসংখ্য ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ