Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

বিমানের টয়লেট থেকে ৭ কেজি স্বর্ণ উদ্ধার

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ওমানের মাস্কাট থেকে আসা একটি বেসরকারি এয়ারওয়েজের টয়লেটে তল্লাশি চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ৬০টি স্বর্ণের বার জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ। গতকাল (মঙ্গলবার) সকাল সাড়ে ৯টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করা ওই ফ্লাইট থেকে এগুলো জব্দ করা হয়।
ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার এইচএম আহসানুল কবীর বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সকাল সাড়ে ৯টায় ওমানের মাস্কাট থেকে একটি এয়ারওয়েজের টয়লেটে তল্লাশি চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ৬০টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দ হওয়া স্বর্ণের ওজন ৬ কেজি ৯৬০ গ্রাম। যার বাজার মূল্য প্রায় ৩ কোটি ৫০ লাখ টাকা বলে জানান আহসানুল কবীর।
জানা গেছে, তথ্য ছিল ফ্লাইটটি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। সেখান থেকে ‘ডমেস্টিক যাত্রীর’ মাধ্যমে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে পাচার হবে বিপুল পরিমাণ স্বর্ণ! বিধি বাম! ভুলক্রমে উড়োজাহাজটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেনি। উঠতে পারেননি সেই ‘ডমেস্টিক যাত্রী’। কাস্টমস গোয়েন্দার কাছে তথ্য চলে আসে। যা হওয়ার তাই হল। ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে জেনেই কাস্টমস কর্মকর্তাদের কঠোর নজরদারি। বিমানবন্দরে কয়েক ভাগে বিভক্ত হয়ে অবস্থান নেন তারা। যাত্রীরা নামবেন, এমন সময় উড়োজাহাজে চলে রামেজিং (কাস্টমসের ভাষায় তল্লাশি)। ঘটনা বুঝতে পেরে ধূর্ত চোরাচালানি সিটের নিচে থেকে স্কচটেপ মোড়ানো তিন প্যাকেট স্বর্ণ বের করে টয়লেটে রেখে পালান। শেষে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায় স্কচটেপ মোড়ানো প্যাকেট তিনটি। প্রতি প্যাকেটে ২০টি করে মোট ৬০টি চকচকে স্বর্ণবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ