Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌
শিরোনাম

কওমী মাদরাসা শান্তিপ্রিয় কোটি কোটি মানুষের আস্থার প্রতীক আল্লামা শাহ আহমদ শফী

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কওমী মাদরাসাগুলো এদেশের ধর্মপ্রাণ মানুষের অন্তরের আবেগে দেয়া অর্থ, শ্রম, চোখের পানি, শরীরের ঘাম ও পবিত্র হালাল রক্তের বিনিময়ে গড়ে তোলা সোনার মানুষ তৈরির কারখানা। এসব প্রতিষ্ঠান দেশের শান্তিপ্রিয় কোটি কোটি মানুষের আস্থার প্রতীক। কওমী মাদরাসাগুলো দেশে শান্তি-শৃংখলা প্রতিষ্ঠায়, মানুষের তাহযীব-তামাদ্দুন শিক্ষায়, দেশের সার্বভৌমত্ব সমুন্নত রাখতে ইখলাস ও লিল্লাহিয়্যাতের সাথে নিবেদিতপ্রাণ হয়ে কাজ করে যাচ্ছে। এ কারণে এই দেশে কওমী মাদরাসার ভিত অত্যন্ত মজবুত। এ মাটির গভীর থেকে গভীরে প্রোথিত এর শিকড়। কোন ইসলামবিদ্বেষী, নাস্তিক, মুরতাদ, ভিনদেশী ষড়যন্ত্রকারীদের দ্বারা এই শক্তি দুর্বল করার  কোন সুযোগ নেই। এসব প্রতিষ্ঠানের সাথে সারা জাতি সম্পৃক্ত। আর কওমী মাদরাসা রক্ষণাবেক্ষণ করেন স্বয়ং আল্লাহতাআলা। সুতরাং আপনারা এসব দ্বীনী প্রতিষ্ঠানকে দ্বীনের হেফাজতের জন্য, দেশের শান্তি-শৃংখলা প্রতিষ্ঠার লক্ষ্যে নিষ্ঠাবান নায়েবে রসূল তৈরির জন্য উদারহস্তে সাহায্য-সহযোগিতা করতে থাকুন।
গতকাল দুপুরে নরসিংদী জেলাধীন ঐতিহ্যবাহী শত বছরের প্রাচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দক্ষিণ মির্জানগর হাফিজিয়া মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা হাফিজুল্লাহ সাহেবের কোরআনের খিদমতের ৫০ বছর পূর্তি উপলক্ষে আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী এ কথা বলেন। তিনি সর্বক্ষেত্রে আল্লাহপাককে স্মরণ করা এবং বেশি বেশি তার যিকির করা এবং তার মর্জি মোতাবেক চলার জন্য আহ্বান জানান।
আল্লামা শাহ আহমদ শফী আলোচনা শেষে উক্ত মাদরাসার  পরিচালক হাফেজ মাওলানা হাফিজুল্লাহ সাহেবকে ৫০ বছরের খেদমতের সম্মানসূচক পাগড়ি পরিয়ে দেন। এছাড়া সহস্রাধিক ছাত্রদের মধ্যে শতাধিক ছাত্র এ দিনে  পাগড়ী গ্রহণ করেন।
দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের প্রথম দিনে শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলী দা.বা. বলেন, এই দেশের কওমী মাদরাসাগুলো ইংরেজবিরোধী আন্দোলনে শাহাদাত বরণকারী বীর শহীদ ওলামায়ে কেরামদের রক্তে প্রতিষ্ঠিত। এই কওমী মাদরাসাগুলো কোন ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্রের মাধ্যমে ধ্বংস করা যাবে না।
দুই দিনব্যাপী আন্তর্জাতিক এ সম্মেলনে উপস্থিত ছিলেন শায়খ আব্দুর রশীদ আলী সুফী (কাতার), শায়খ জামীল আহমদ (ভারত), মাওলানা আব্দুল কুদ্দুস (ফরিদাবাদ), অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী  (দেওনা), মাওলানা মাহফুজুল হক (ঢাকা), মাওলানা মামুনুল হক (ঢাকা), মুফতী মোবারকউল্লাহ (ব্রাহ্মণবাড়িয়া), মাওলানা সুলতানউদ্দীন নূরী (নরসিংদী) প্রমুখ। বিজ্ঞপ্তি



 

Show all comments
  • Tarek Aziz ২৬ জানুয়ারি, ২০১৭, ১১:৪৪ এএম says : 0
    Right
    Total Reply(0) Reply
  • Md Fayzullah ২৭ জানুয়ারি, ২০১৭, ৮:০১ এএম says : 0
    আল্লাহ হুজুরকে নেক হায়াত দিন
    Total Reply(0) Reply
  • Tanjil ২৭ জানুয়ারি, ২০১৭, ২:৫৬ পিএম says : 1
    আহমদ সফিকে আমার নিজের চুখে দেখতে চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর