Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লামা জুবাইরের উপর হামলা আলেম সমাজের জন্য অশনি সঙ্কেত

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের শীর্ষ ওলামা মাশায়েখগণ বলেছেন, অধ্যক্ষ আল্লামা জুবাইরের উপর দুর্বৃত্ত-সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা আলেম সমাজের জন্য অশনি সঙ্কেত। দুর্বৃত্তরা তাকে প্রাণে মারার উদ্দেশ্যেই এ নৃশংস হামলা চালিয়েছে বলে মন্তব্য করেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত নেতৃবৃন্দ। গতকাল (বুধবার) চট্টগ্রাম প্রেসক্লাবে আহলে সুন্নাত ওয়াল জামায়াত আয়োজিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ একথা বলেন।
সাংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শুকছড়ী দরবারের পীর সাহেব আল্লামা ছৈয়দ নাছেরুল হক চিশতী বলেন, মাথায় টুপি ও মুখে দাঁড়ি রেখে ইসলামী লেবাসে এ ধরনের গর্হিত কাজ কখনো প্রত্যাশিত হতে পারে না। এরা দুর্বৃত্ত সন্ত্রাসী। এসব অর্বাচীনদের কোনো দল কিংবা ধর্ম নেই। কেননা ইসলাম ধর্ম কখনো সহিংসতা, নাশকতা ও চোরাগুপ্তা হামলাকে সমর্থন করে না। ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। তাবৎ দুনিয়ায় ইসলামের শ্বাশতঃ ও কালজয়ী আদর্শই একমাত্র প্রতিষ্ঠিত সত্য। আদর্শিক মোকাবেলায় পরাজিত হয়ে যারা ইসলামী আবরণে সন্ত্রাসের পথ বেছে নিয়েছে তারা কখনো মুসলমান হতে পারে না। এরা জঙ্গিবাদীদের দোসর। এরা প্রতিনিয়ত দেশের অখ-তা বিরোধী বিবিধ ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে, অব্যাহত রেখেছে দেশের শান্তি-শৃঙ্খলা, স্থিতিশীলতা ও সুস্থতা বিনষ্টের অপপ্রয়াস। সংবাদ সম্মেলনে আল্লামা জুবাইরের উপর হামলাকারীরা এখনো অধরা থাকায় তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে হামলার সাথে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আল্লামা রফিক উদ্দিন সিদ্দিকী, আল্লামা হাফেজ মোহাম্মদ আমিন, আল্লামা এনামুল হক সিকদার, আল্লামা সালেহ আহমদ আনসারী, অধ্যক্ষ আল্লামা ছৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন, অধ্যক্ষ আল্লামা কাজী আনোয়ারুল ইসলাম খান, আহলে সুন্নাত ওয়াল জামায়াত চট্টগ্রাম লিয়াজোঁ কমিটির সচিব এইচ এম মুজিবুল হক শুক্কুর, ডা. মাওলানা ফজলুর রহমান, অধ্যক্ষ মাওলানা সেলিম উদ্দিন আনোয়ারী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ