Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সরকার সংবাদপত্রের স্বাধীনতা হরণ করে গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে - ডা. শাহাদাত হোসেন

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, ১৯৭৫ সালের ২৫ জানুয়ারি সকল দল বিলুপ্ত করে বাকশাল গঠন করেছিল আওয়ামীলীগ। মাত্র ১১ মিনিটে সংসদ বিলুপ্ত করে রাষ্ট্রপতি শাসিত সরকার ব্যবস্থা চালু করেছিল। বর্তমান অবৈধ সরকারও সংবাদপত্রের স্বাধীনতা ও বাক স্বাধীনতা হরণ করে গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। তিনি গতকাল (বুধবার) বাকশাল কায়েম করে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে দলীয় কার্যালয় নাসিমন ভবনে মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে সভাপতির বক্তব্য রাখেন।
মহানগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, আওয়ামীলীগ মুখে গণতন্ত্রের কথা বললেও তারা সংবাদপত্র এবং গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে না। আওয়ামীলীগ যতবার ক্ষমতায় এসেছে ততবারই সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করেছে। ৭৫’র সালের এই দিনে শেখ মুজিব বাকশাল গঠনের মাধ্যমে বাংলাদেশের সব রাজনৈতিক দল এবং সংবাদপত্র বিলুপ্ত করে একদলীয় শাসন ব্যবস্থা চালু করেছিল।
বক্তব্য রাখেন কাজী বেলাল উদ্দিন, এস এম সাইফুল আলম, এস্কান্দর মির্জা, হারুন জামান, শেখ নুরুল্লাহ বাহার, সবুক্তগীন ছিদ্দিকী মক্কি, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, ইকবাল চৌধুরী, জিএম আইয়ুব খান, কাউন্সিলর আবুল হাশেম, সোহরাব কোম্পানী, সাবেক কাউন্সিলর মাহবুব আলম, আব্দুল মান্নান, কামরুল ইসলাম, গাজী মো. সিরাজ উল্লাহ, আব্দুস সাত্তার সেলিম, হাজী নবাব খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ