Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ভ্রাম্যমাণ আদালতে চার ইটভাটার জরিমানা

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : ফতুল্লায় চারটি ইটভাটাকে অর্থদন্ডে দন্ডিত করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাহিদুল ইসলাম, জ্যোতি বিকাশ চন্দ্র ও তাসলিমুন নেছার নেতৃত্বে এনায়েত নগর, পূর্ব গোপাল নগর ও বক্তাবলী এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় তাদের সাথে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদফতরের পরিদর্শক মো. মইনুল হক ও নমুনা সংগ্রহকারী বরহান উদ্দিন। অভিযান পরিচালনাকালে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ ধারা ৪, ৫(৩), ৮(৩) লঙ্ঘনের দায়ে পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন করায় একই আইনের শাস্তি ধারা ১৪, ১৫(২), ১৮(২) এর বিধান মতে ৪টি ইটভাটা যথাক্রমে এনএনবি, এএসবি, টিবিএস ও কেবিএম এন্টারপ্রাইজের প্রতিটিকে ৫০ হাজার টাকা করে মোট ২ লাখ টাকা অর্থদ- আরোপ করা হয়।
মোটরসাইকেল চুরি
নারায়ণগঞ্জের চাষাড়ায় গত বুধবার ব্যাংকের সামনে থেকে মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে। জানা যায়, বুধবার বেলা ১১টার দিকে সোনালী ব্যাংকে লেনদেন করতে আসেন এক গ্রাহক। তিনি তার মোটরসাইকেলটি ব্যাংকের কাছে রেখেই ভেতরে প্রবেশ করেন। লেনদেন শেষ করে বাইরে এসে দেখেন তার মোটরসাইকেলটি নেই। এ ঘটনায় ভুক্তভোগী সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। মোটরসাইকেল চুরি প্রসঙ্গে নারায়ণগঞ্জ সদর থানার ডিউটি অফিসার আবু তালেব বলেন, চাষাড়া সোনালী ব্যাংকের সামনে থেকে মোটরসাইকেল চুরি হয়েছে এবং মোটরসাইকেলের মালিক থানায় একটি জিডি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন