Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ঢাকা-দিল্লি-কানাডা আকাশপথে যোগাযোগ শুরু হচ্ছে

প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : ঢাকার সঙ্গে দিল্লি পর্যন্ত ফ্লাইট চালু করতে যাচ্ছে এয়ার কানাডা। এ ফ্লাইটের যাত্রীরা দিল্লি থেকে সরাসরি কানাডার টরেন্টোতে যেতে পারবেন। টরেন্টো থেকে প্রতিদিন বেশ কয়েকটি ফ্লাইট নিউইয়র্কের উদ্দেশে ছেড়ে যায়। ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট চালু না হওয়া পর্যন্ত বাংলাদেশের যাত্রীরা এ রুটে নিউইয়র্ক পর্যন্ত যেতে পারবেন। এজন্য কানাডার সঙ্গে প্রয়োজনীয় এয়ার সার্ভিস অ্যাগ্রিমেন্ট সম্পাদিত হয়েছে।
গতকাল সোমবার দুপুরে সচিবালয়ের নিজ কার্যালয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি ও ঢাকাস্থ কানাডিয়ান হাইকমিশনার এইচ ই বেনোয়া পিয়েরে লারামির বৈঠককালে এ ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, বৈঠকে ইউরোপের বিভিন্ন দেশে বাংলাদেশ বিমানের ফ্লাইট চালুর বিষয়ে আলোচনা হয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লন্ডন পর্যন্ত ফ্লাইট চালু আছে। এয়ার কানাডার সঙ্গে কোডিং শেয়ারের মাধ্যমে ফ্রাংকফুট, প্যারিস ও রোম পর্যন্ত ফ্লাইট চালু করার ক্ষেত্রে সংশ্লিষ্ট দেশগুলোর কাছ থেকে ফিফথ ফ্রিডম অব এয়ার সুবিধা পাওয়ার কৌশল নিয়েও আলোচনা হয়।
বৈঠকে পর্যটন বর্ষ-২০১৬ সফল করতে ও বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে কানাডার বাংলাদেশে একটি থিম পার্ক প্রতিষ্ঠার প্রস্তাব দেওয়া হলে মন্ত্রী এ প্রস্তাব আনুষ্ঠানিকভাবে উত্থাপনের অনুরোধ করেন।
বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কানাডিয়ান হাইকমিশনের এশিয়াবিষয়ক ডিরেক্টর টমাস কোনার্ড ডি উল্ফ, কানাডিয়ান কমার্শিয়াল কর্পোরেশনের প্রজেক্ট ম্যানেজার জোনাথন নিল, হাইকমিশনের ট্রেড কমিশনার কামাল উদ্দিন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পক্ষে যুগ্ম সচিব আবুল হাসনাত জিয়াউল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা-দিল্লি-কানাডা আকাশপথে যোগাযোগ শুরু হচ্ছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ