Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বেক্সিমকো ফার্মার ইপিএস বেড়েছে

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি বেক্সিমকো ফার্মাসিটিক্যাল লিমিটেড। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। এই প্রতিবেদন গত বছরের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত। দ্বিতীয় প্রান্তিকে বেক্সিমকো ফার্মাসিটিক্যালসের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ দশমিক ৭৩ টাকা, শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ২ দশমিক ৫৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৯ দশমিক ০৭ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২ দশমিক ৩৩ টাকা, এনওসিএফপিএস ছিল ৩ দশমিক ২৮ টাকা এবং ৩১ ডিসেম্বর, ২০১৫ সমাপ্ত অর্থ-বছরে এনএভিপিএস ছিল ৫৮ দশমিক ২০ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০ দশমিক ৪১ টাকা।
গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর ১৬) এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ দশমিক ৪৭ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ১ দশমিক ২৯ টাকা। এদিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া শিল্প খাতের কোম্পানি অ্যাপেক্স ট্যানারি লিমিটেড দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিটির সর্বশেষ ৬ মাসে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৩ পয়সা। যা আগের বছরে একই সময়ে ছিল ৮২ পয়সা। বৃহস্পতিবার কোম্পানির পর্ষদ সভায় এ প্রতিবেদন প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে জানা গেছে, আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৭২ টাকা ৬৫ পয়সা। শেষ ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর, ১৬) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ২৩ পয়সা। এছাড়া পুঁজিবাজারে তালিকাভুক্ত ঔষধ ও খাতের কোম্পানি এসিআই ফরমুলেশন লিমিটেড দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচিত সময়ে তিন মাসে কোম্পানিটির ইপিএস ২২ দশমিক ৪৮ শতাংশ বেড়েছে। তথ্যানুযায়ী, দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর ‘১৬) কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১৬ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ২ টাকা ৫৮ পয়সা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেক্সিমকো

১০ জানুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ