Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিশ্বনাথে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ এলাকা রণক্ষেত্র : ওসিসহ আহত ১০

প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নেত্রকোনা জেলা সংবাদদাতা : নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার বিরিশিরির মজিবনগর এলাকায় গতকাল (সোমবার) বিকেলে সুমেশ্বরী নদীর বালুমহাল দখলকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রæপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল ও ২ রাউন্ড শর্টগানের গুলি ছোঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘণ্টাব্যাপী ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে দুর্গাপুর থানার ওসিসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার বেলা ৩টার দিকে বিরিশিরি মজিবনগরের দক্ষিণে কারিতাস অফিস সংলগ্ন ডাইভার্সন এলাকায় সোমেশ্বরী নদীর বালুর চর থেকে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদের লোকজন বালু তুলতে গেলে উপজেলা সভাপতি আলাউদ্দিন আল আজাদের ছেলে শামীম তার লোকজন নিয়ে বাধা দেয়। কিছুক্ষণ পরই উভয় পক্ষের লোকজন লাঠিসোটা, ধারালো রামদা, কাতরা নিয়ে বালুমহাল দখল করতে গেলে তাদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। প্রায় ঘণ্টাব্যাপী চলা ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ সময় ভয়ে-আতঙ্কে স্থানীয় লোকজন যে যেভাবে পারে পালিয়ে যায়। ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ চলাকালে দুর্গাপুর থানার ওসি রেজাউল ইসলাম খান, এসআই লাল মাহমুদ, এসআই মাহাবুব, মুশফিকুর রহমান বাবু (২৫), আকরাম হোসেন (৩৫), মো: কামাল হোসেন (২৮)সহ ১০ জন নেতাকর্মী আহত হন। পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করলে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল ও ২ রাউন্ড শর্টগানের গুলি ছোঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলাম খান বলেন, বালুমহাল দখল নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস আহতদের দেখতে হাসপাতালে যান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বনাথে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষ এলাকা রণক্ষেত্র : ওসিসহ আহত ১০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ