Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

বড়পুকুরিয়া কয়লা খনির এমডিকে স্ট্যান্ড রিলিজ

পবিত্র গ্রন্থের শপথ করানো ও দুর্নীতির অভিযোগ

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৭, ১২:২৫ পিএম | আপডেট : ২:২৩ পিএম, ২৭ জানুয়ারি, ২০১৭

দিনাজপুর অফিস : পবিত্র ধর্মগ্রন্থ ছুঁইয়ে শপথ করানো ও দুর্নীতির অভিযোগে বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক এসএম নুরুল আওরঙ্গজেবকে বৃহস্পতিবার বিকেলে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান, গত রবিবার সোম ও মঙ্গলবার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এসএম নুরুল আওরঙ্গজেব তার বিরুদ্ধে কোন প্রকার অনিয়ম বা দুর্নীতির কথা প্রকাশ না করার জন্য পবিত্র কোরান শরীফ ধরিয়ে কর্মকর্তা-কর্মচারীদের শপথ করানোর অভিযোগে বৃহস্পতিবার বিকেলে তাঁকে স্ট্যান্ড রিলিজ করা হয়।

পেট্রোবাংলা চেয়ারম্যানের দপ্তরে তাঁর চাকুরী ন্যস্ত করা হয়। খনির মহাব্যবস্থাপক (মার্কেটিং) প্রকৌশলী হাবিব উদ্দিন আহমেদকে এমডির চলতি দায়িত্ব দেয়া হয়েছে। বৃহস্পতিবার রাত ৯টায় হাবিব উদ্দিন এমডির দায়িত্ব গ্রহণ করেন।

সূত্রটির মতে নানা অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে আওরঙ্গজেবের অপসারণ দাবি করে ১৯ জানুয়ারি প্রধানমন্ত্রী বরাবরে অভিযোগ দেন কর্মকর্তা-কর্মচারীরা। অভিযোগ দায়েরের বিষয়টি জানতে পেরে আওরঙ্গজেব বিরুদ্ধে কেউ যেন মুখ না খোলে সেজন্য রোববার, সোমবার ও মঙ্গলবার ৩ দিনে শতাধিক কর্মকর্তা-কর্মচারীকে ধর্মগ্রন্থের উপর হাত রেখে শপথ করান।

চাকুরী বিধিমালা ও শিষ্টাচার বহির্ভূত কর্মকাণ্ডের কারণে পেট্রোবাংলার চেয়ারম্যানসহ সরকারের ঊর্ধ্বতন মহল বিষয়টি জানতে পেরে তাঁকে এমডির পদ থেকে সরিয়ে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ