Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯, ২৯ যিলক্বদ ১৪৪৩ হিজরী

আল ইসলাহ’র কর্মীরা ইসলামের সুমহান বাণী বিশ্বময় ছড়িয়ে দিতে দিকদিগন্তে কাজ করে যাচ্ছে

ফ্রান্স আনজুমানে আল ইসলাহর কাউন্সিল

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : আনজুমানে আল ইসলাহ ফ্রান্স এর উদ্যোগে গত ২২ জানুয়ারি রোববার সন্ধ্যায় বিশাল আয়োজন ও বিপুল সংখ্যক নেতা কর্মীদের উপস্থিতিতে প্যারিসের একটি অভিজাত সেন্টারে ২০১৭-২০১৯ সালের কার্যকরী কমিটি গঠনের লক্ষে এক কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। আনজুমানে আল ইসলাহ ফ্রান্স এর বিদায়ী সভাপতি মির্জা কারী শফিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাও. মিজানুর রহমানের সঞ্চালনে অনুষ্ঠিত কাউন্সিল পূর্ববর্তী এক কর্মী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ ইউকে এর সেক্রেটারি জেনারেল এবং ইউকে দারুল হাদিস লতিফিয়ার প্রিন্সিপাল মাও. মোহাম্মদ হাসান চৌধুরী ফুলতলী।
প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ ইউকের যুগ্ম সম্পাদক ও লতিফিয়া ফুলতলী কমপ্লেক্স ইউকে’র চেয়ারম্যান মাও. এম এ কাদির আল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউকে আল ইসলাহ’র সদস্য ও আনজুমানে আল ইসলাম ইউকে সাওয়েলের সভাপতি মাও. রফিক আহমদ, আনজুমানে আল ইসলাহ ইউকে মিডল্যান্ডস এর যুগ্ম সম্পাদক ও ইউকে বার্মিংহাম শাখার সাধারণ সম্পাদক মাও. মো: হুসাম উদ্দিন আল হুমায়দী। সম্মেলনে বক্তারা বলেন, আনজুমানে আল ইসলাহ’র কর্মীরা ইসলামের সুমহান বাণী বিশ্বময় ছড়িয়ে দিতে দিকদিগন্তে কাজ করে যাচ্ছে। তারা আল্লাহ ও রাসূল (সা.) সন্তুষ্টির লক্ষে ও মানব জীবনের সার্বিক কল্যাণ সাধনে ইসলামের শ্বাশত পয়গাম সর্বত্র ছড়িয়ে দিতে বদ্ধ পরিকর।
তারা আরো বলেন, ইউরোপের অন্যতম গুরুত্বপূর্ণ দেশ ফ্রান্স এ ইসলামের সঠিক আদর্শ বাস্তবায়নে এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও বাতিল আক্বিদার মোকাবেলায় আল ইসলাহ কর্মীদের আরো জোরালো আন্দোলন গড়ে তুলতে হবে।
কাউন্সিল অধিবেশনে উপস্থিত নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও মতামতের ভিত্তিতে হাফিজ এখলাসুর রহমান রাজুকে সভাপতি ও মাও. দেলওয়ার হোসেনকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ও ৭ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ