Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

ইসলামী আইন চালু না হলে অন্যায় বন্ধ হবে না-আমীর ইসলামী সমাজ

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী সমাজ-এর আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, সমাজ ও রাষ্ট্র পরিচালনায় একমাত্র আল্লাহর সার্বভৌমত্বের ভিত্তিতে ইসলামের আইন-বিধান প্রতিষ্ঠিত না হলে দুর্নীতি, জঙ্গিবাদ ও সন্ত্রাসসহ বিভিন্ন রকম অপতৎপরতা নির্মূল হবে না। তিনি বলেন, সমাজ ও রাষ্ট্র পরিচালনায় আল্লাহর সার্বভৌমত্বের পরিবর্তে মানুষের সার্বভৌমত্ব এবং ইসলামের পরিবর্তে মানুষের মনগড়া আইন-বিধান প্রতিষ্ঠিত থাকায় জাতির মানুষ সুশাসন ও ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়ে জান-মালের নিরাপত্তাহীনতাসহ বহুরকম দুর্র্ভোগে জড়িয়ে অশান্তিতে কাল কাটাচ্ছে। তিনি বলেন, সমাজ ও রাষ্ট্র পরিচালনায় ইসলাম প্রতিষ্ঠাই দেশ ও জাতির এ নাজুক অবস্থা থেকে বাঁচার একমাত্র উপায়।
‘ইসলামী সমাজ’ ঢাকা মহানগর শাখার উদ্যোগে মুফ্তি কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে জাতীয় প্রেসক্লাব অডিটোরিয়ামে “সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠায় আল্লাহর নির্দেশিত ও তাঁরই রাসূল হযরত মুহাম্মাদ (সাঃ)-এর প্রদর্শিত পদ্ধতি” বিষয়ে অনুষ্ঠিত গুরুত্বপূর্ণ আলোচনা সভায় হযরত সৈয়দ হুমায়ূন কবীর এসব কথা বলেন। সৈয়দ হুমায়ূন কবীর সকলকে সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠায় ইসলামী সমাজ পরিচালিত শান্তিপূর্ণ প্রচেষ্টায় শামিল হওয়ার আন্তরিক আহ্বান জানান।
ইসলামী সমাজের সদস্য ও নেতা মুহাম্মাদ ইয়াছিনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সর্বজনাব আবু জাফর মুহাম্মাদ ইকবাল, মুহাম্মাদ আকিক হাবিবুজ্জামান, মুহাম্মাদ সুলাইমান কবীর, ইউসুফ আলী, মুহাম্মাদ আসাদুজ্জামান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ