Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

কিশোর-কিশোরীদের নৈতিকতা, মূল্যবোধ ও সংস্কৃতি চর্চা বিষয়ক ওরিয়েন্টেশন

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নারী উন্নয়ন শক্তির উদ্যোগে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলায় ২২ জানুয়ারী ২০১৭ থেকে মোট ১০টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ৮,৫৫০ জন ছাত্রছাত্রীর মাঝে কিশোর-কিশোরীদের পারিবারিক ও সামাজিক জীবন শিক্ষার লক্ষ্যে নৈতিকতা, মূল্যবোধ এবং সংস্কৃতি চর্চা বিষয়ক সপ্তাহব্যাপী ওরিয়েন্টেশন সেশনের আয়োজন করা হয়।
নারী উন্নয়ন শক্তির নির্বাহী পরিচালক ড. আফরোজা পারভীন এবং মহিষকুন্ডি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মো: নাজিম উদ্দিন উক্ত ওরিয়েন্টেশন সেশনে মুখ্য প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। ওরিয়েন্টেশন সেশনে নারী উন্নয়ন শক্তির প্রকাশনায় মুদ্রিত বিসিসি উপকরণ ‘এসো সুন্দর জীবন গড়ি’ এবং সংস্থার নির্বাহী পরিচালক রচিত শিক্ষাধর্মী ছড়া ‘শর্ত’ বিভিন্ন বিদ্যালয়ের কোমলমতি ছাত্রছাত্রীদের মাঝে বিতরণ করা হয়। এসব প্রকাশনার দ্বারা ছাত্রছাত্রীদের মোট ২৮টি করণীয় এবং ২১টি বর্জনীয় বিষয়ের উপর শিক্ষা দান করা হয়।
সপ্তাহব্যাপী আয়োজিত এ ওরিয়েন্টেশন সেশনে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ছাড়াও তাদের কয়েকশ’ অভিভাবক এবং বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন। নবগ্রাম মাধ্যমিক বিদ্যালয়, পাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়, মহিষকুন্ডি মাধ্যমিক বিদ্যালয়, জেএমজি মাধ্যমিক বিদ্যালয়, পিএম আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বিলগাথুয়া মাধ্যমিক বিদ্যালয়, কেসিভিএন মাধ্যমিক বিদ্যালয়, প্রাগপুর মাধ্যমিক বিদ্যালয়, জয়পুর প্রাথমিক বিদ্যালয় ও মহিষকুন্ডি বালিকা বিদ্যালয় সর্বমোট এ ১০টি বিদ্যালয়ে উক্ত কোর্সের আয়োজন করা হয়। কেসিভিএন মাধ্যমিক বিদ্যালয় ও প্রাগপুর মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিতব্য ওরিয়েন্টেশন সেসন আগামীকাল শেষ হবে। মানসিক বিকাশের লক্ষ্যে এ উজ্জীবিতকরণ সেশনের আয়োজন করা হয়। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ