Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

ঘরবাড়ি ভাঙচুর ৬ জন আহত মুরাদনগরে বড় হজুরের বাড়িতে সন্ত্রাসী হামলা

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : কুমিল্লার মুরাদনগর উপজেলা সদরে অতর্কিত হামলা চালিয়ে এলাকার সর্বজন শ্রদ্ধেয় বড় হুজুরের বাড়ি ভাঙচুরসহ নারী-পুরুষ ছয়জনকে আহত করেছে সন্ত্রাসীরা। মুরাদনগর থানা পুলিশ ঘটনাস্থল থেকে আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটেছে। স্থানীয় লোকজন এঘটনার তীব্র নিন্দা, ক্ষোভ প্রকাশ করে দোষীদের বিচার দাবি করেছেন।
স্থানীয় সূত্র ও পুলিশ জানায় মুরাদনগর উপজেলা প্রানি সম্পদ অফিসের পূর্বদিকে মুরাদনগরের বড় হুজুর হিসেবে পরিচিত আলহাজ মাওলানা ফজলুর রহমানের বাড়িতে গত বৃহস্পতিবার বিকেলে ফারুক, বিল্লাল, বাবু, সাইফুল্লা, জাবেদসহ ২০-২৫জনের একটি গ্রুপ সন্ত্রাসী হামলা চালায়। হামলাকারিরা একপর্যায়ে বড় হুজুরের ছেলে হাফেজ রাকিবকে (৪০) খুঁজতে থাকে। ভয়ে হাফেজ রাকিব পার্শ্ববর্তী বাসিন্দা হাফেজ মোসলেম মিয়ার বাড়িতে আশ্রয় নেয়। এক পর্যায়ে সন্ত্রাসীরা বড় হুজুরের বাড়ি ভাঙচুর শেষে হাফেজ মোসলেম মিয়ার বাড়িতে হামলা করে দরজা জানালা ভেঙে ঘরে ঢুকে হাফেজ রাকিবকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। এসময় সন্ত্রাসীদের হামলায় যোবায়ের আহমেদ (৪০), আনোয়ার হোসেনের স্ত্রী সাহিদা আক্তার (৩৫), হাফেজ বশির আহমেদের স্ত্রী আছমা আক্তার (৩৮), হাফেজ রাকিবের মেয়ে রোবাইয়া (১৬) ও তার স্ত্রী রোজী আক্তার আহত হয়।
খবর পেয়ে মুরাদনগর থানা পুলিশ ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। বর্তমানে হাফেজ রাকিব ও যোবায়ের গুরুতর আহত অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। হাফেজ রকিবের মাথা, পিঠ, হাতে পায়ে ১৭টি সেলাই লেগেছে। বড় হুজুরের পরিবার সূত্রে জানা যায়, মুরাদনগর বাজারের ভূমি নিয়ে চলমান মামলা তুলে নেয়ার জন্য হুমকি দিয়ে আসছিল। মামলা না তোলায় ওই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। স্থানীয় লোকজন শ্রদ্ধাভাজন ও শান্তিপ্রিয় ব্যক্তি বড় হুজুরের বাড়িতে ওই ধরনের জঘন্য হামলার নিন্দা জানিয়ে দোষীদের গ্রেফতার ও বিচার দাবি করেছেন।
মুরাদনগর থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান জানান, ‘খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। এখনো এ বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘরবাড়ি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ