Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা যুবসমাজকে কুরআনের আধ্যাত্মিক শিক্ষা প্রদান করেছেন

রাউজানে এশায়াত মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রাউজান উপজেলা সংবাদদাতা : কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী বলেছেন, কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ, এ যুগের যুবসমাজকে সুন্নাতে মোস্তফা যেমন দাঁড়ি, মিসওয়াক, তাহাজ্জুদ নামাজ, মোরাকাবা, তিলাওয়াতে কুরআনের আধ্যাত্মিক শিক্ষা প্রদান করেছেন। তিনি তাওয়াজ্জুহ বিল গায়েব ও বিল হাজের প্রদান করে তাদের নফসকে পরিশুদ্ধ করে তুলেছেন, যার ফলে তারা নামাজ, রোজা, তাসবীহ তাহলিল, দরূদে মোস্তফা আদায়ের মাধ্যমে নিজেদের জীবনকে আখলাকে মোস্তফা (দ.) দ্বারা রঞ্জিত করেছে। নিয়মিত এক হাজার ১১১ বার দরূদে মোস্তফা পাঠ করে নিজেদের খাঁটি সুন্নি হিসেবে গড়ে তুলেছে। শক্তি দিয়ে তিনি আজীবন সংগ্রাম করেছেন। প্রিয় নবীজি (দ.) এর আদর্শকে মুসলিম সমাজে পুনর্জীবিত করার জন্য। নিভৃত পল্লীতে বসে রূহানী শক্তি দিয়ে তিনি সুন্নীয়তকে মধ্যপ্রাচ্যসহ সমগ্র বিশ্বের জমিনে বিস্তৃত করেছেন। গঠন করেছেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এবং প্রতিষ্ঠা করেছেন কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ। তিনি সুন্নীয়তকে প্রতিষ্ঠা করার জন্য প্রতিষ্ঠা করেছেন সুন্নি মতাদর্শভিত্তিক অনেক দ্বীনি প্রতিষ্ঠান।
তিনি গতকাল শুক্রবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) ও ফাতিহা-ই ইয়াজদাহুম উদ্যাপন উপলক্ষে খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসূল, হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর স্মরণে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১নং উত্তর রাউজান শাখার উদ্যোগে রাউজান আদালত ভবন চত্বরে আয়োজিত বিশাল এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
রাউজান আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলহাজ সৈয়দ গোলাম সরোয়ার এর সভাপতিত্বে মাহফিলে আরও উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব আলহাজ অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া, উপাধ্যক্ষ আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদী, উপাধ্যক্ষ আল্লামা জাফর আহমদ ছিদ্দিকী, উপাধ্যক্ষ সাইফুল ইসলাম চৌধুরী, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, অধ্যাপক মুহাম্মদ অলি আহাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাগতিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ