Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

নেত্রকোনায় জেলা ইজতেমা জুমার নামাজে ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নেত্রকোনা থেকে এ কে এম আব্দুল্লাহ : গত বৃহস্পতিবার থেকে নেত্রকোনায় শুরু হওয়া তিন দিনব্যাপী জেলা ইজতেমার দ্বিতীয় দিনে গতকাল (শুক্রবার) জুমার নামাজে ধর্মপ্রাণ মুসল্লীদের ঢল নামে। বৃহস্পতিবার সকাল থেকেই বিভিন্ন স্থান থেকে তাবলীগ জামাতের সাথে শরিক হয়ে লোকজন ইজতেমাস্থলে আসতে শুরু করে। ইজতেমা ময়দানে উপজেলাওয়ারী খিত্তায় খিত্তায় অবস্থান নেয়। আজ (শনিবার) সকাল ১১টায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে জেলা ইজতেমা।
গতকাল ইজতেমার দ্বিতীয় দিনে জুমার নামাজকে ঘিরে সকাল থেকেই জেলার দূর-দূরান্ত এলাকা থেকে ধর্মপ্রাণ মুসল্লীরা দলে দলে নেত্রকোনা পৌর এলাকার মার্কাজ সংলগ্ন গজীনপুর ইজতেমাস্থলে আসতে থাকে। জুমার নামাজের পূর্বেই ইজতেমা ময়দান কানায় কানায় পূর্ণ হয়ে যায়। তিল ধারণের ঠাঁই ছিল না প্রায় ৪০ একর জায়গার উপর তৈরি করা বিশাল ছাউনির নিচে। ইজতেমাস্থলে স্থান না পেয়ে বহু লোককে রাস্তার উপরই চালার চট, পলিথিন ও জায়নামাজ বিছিয়ে নামাজ আদায় করতে দেখা যায়। আয়োজকদের ধারণা, ইজতেমায় জুমার নামাজে প্রায় ৪ থেকে ৫ লাখ লোক অংশগ্রহণ করেছেন। নেত্রকোনায় এর আগে এত লোক একসঙ্গে জুমার নামাজ আদায় করেনি। জেলার ধর্মপ্রাণ মুসল্লী ছাড়াও বহু বিদেশী মেহমান নেত্রকোনা জেলা ইজতেমায় অংশগ্রহণ করেছেন। তাবলীগ জামাতের মুরব্বীরা আম বয়ানের মাধ্যমে ঈমান আকিদা আখলাক ও আত্মশুদ্ধির মাধ্যমে কিভাবে জীবন পরিচালনা করা যায় এবং মহান সৃষ্টিকর্তা আল্লাহপাকের নৈকট্য লাভ করা যায় সে সম্পর্কে বিশদ বয়ান করছেন। আজ সকাল ১১টায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে নেত্রকোনা জেলা ইজতেমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেত্রকোনা

২৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ