Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সন্ত্রাসীদের বিরুদ্ধে মানববন্ধন পুলিশি হস্তক্ষেপে পন্ড

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

হাটহাজারী উপজেলা সংবাদদাতা : পুলিশ প্রসাশনের অনুমতিসাপেক্ষে হাটহাজারী উপজেলাধীন চট্টগ্রাম সিটি করপোরেশনের ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডস্থ ফতেয়াবাদ এলাকার পশ্চিমে সদ্বীপ কলোনির চিহ্নিত সন্ত্রাসী ও ভ‚মিদস্যুদের বিরুদ্ধে মানববন্ধন করতে গিয়ে আবার পুলিশি হস্তক্ষেপে তা পÐ হয়ে গেছে। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কের ফতেয়াবাদ এলাকায় কে বা কারা পুলিশের গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করার অভিযোগ এনে পুলিশ ওই মানববন্ধনে আগত শত শত এলাকাবাসীকে লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।
মানববন্ধনে অংশ নেয়া এলাকাবাসী জানান, গত ২১ জানুয়ারি দুপুরে একটি অনুষ্ঠান শেষে বাসায় ফিরার পথে এলাকার সুমন প্রকাশ রাম দা সুমন, ভ‚মিদস্যু এলজি ভুট্টু, প্রতারক মোশারফ, পাহাড় হাসান ও ইয়াবা মঞ্জুসহ সহযোগী বাহীনীর হাতে দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের সাবেক কাউন্সিলার জাফর আলম এর ভাগিনা তুষারের উপর সন্ত্রাসীরা অর্তকিত হামলা চালিয়ে মারাত্মক আহত করেছিল। এ ঘটনায় ওই সাবেক কাউন্সিলার বাদী হয়ে চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে থানায় একটি মামলা (মামলা নম্বর ২৩) করেন।
এদিকে গতকাল শুক্রবার বিকেলে পুলিশ প্রসাশনের অনুমতি নিয়ে ওই ঘটনার প্রতিবাদে ভ‚মিদস্যু, অস্ত্র ও ইয়াবা ব্যবসায়ী এবং প্রতারকদের হাত থেকে রেহাই পেতে মানববন্ধনে অংশ নেন শত শত নিরীহ এলাকাবাসী। এ সময় পুলিশ তাদের গাড়িতে ইট-পাটকেল নিক্ষেপ করার অভিযোগ এনে লাঠিচার্জ করে আমাদের শান্তিপূর্ণ মানববন্ধন পÐ করে দেয় বলে এ প্রতিবেদককে জানান দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের সাবেক কাউন্সিলর জাফর আলম।
এ ব্যাপারে জানতে চাইলে হাটহাজারী মডেল থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর এ প্রতিবেদককে জানান, আমি ও আমার সঙ্গীয় ফোর্স নিয়ে মানববন্ধনস্থলে আসার পথে তারা আমাদের গাড়ি লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ কারণে লাঠিচার্জ করে মানববন্ধনটি ছত্রভঙ্গ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রাসী

২৫ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ