Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির কথায় বিদেশিদের সাথে বসতে হবে?

ওবায়দুল কাদেরের প্রশ্ন

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস : ‘নতুন নির্বাচন কমিশনের জন্য সার্চ কমিটি গঠন হয়েছে। নিরপেক্ষ লোকরাই কমিটিতে আছেন। আমাদের কোনো নেতা কমিটিতে নেই। কিন্তু এই সার্চ কমিটির বিষয়ে বিএনপির কথায় বিদেশিদের সাথে প্রেসিডেন্টকে বসতে হবে? আমরা কি মেরুদ-হীন জাতি? ওই দিন চলে গেছে। আমাদের দেশের নীতি নির্ধারণ আমরাই করব’ বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি গতকাল শুক্রবার বিকেলে বগুড়ার আলতাফুন্নেছা খেলার মাঠে আওয়ামী লীগের বিশাল কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি  এ কথা বলেন।
আওয়ামী লীগের কর্মীদের উদ্দেশে তিনি বলেন, কেউ ক্ষমতার দাপট দেখাবেন না। সামনে নির্বাচন, দুই বছর সময় হাতেÑ উন্নয়ন যা বাকি রয়েছে তা করব। তিনি বলেন, জমিদারী ভাব দেখাবেন না। নেতার সাথে কর্মীর, কর্মীর সাথে জনতার সেতুবন্ধন তৈরি করতে হবে। জনগণের চাহিদা অনুযায়ী কাজ করতে হবে। দলের মধ্যে দলবাজি করার জন্য খারাপ লোকদের আশ্রয় দেবেন না। দল ক্ষমতায় না থাকলে ওরা বসন্তের কোকিলের মতো উড়ে যাবে। জোর করে ভোট পাওয়া যাবে না, জনগণের চাহিদামতো কাজ করতে হবে। জনগণের মনের ভাষা, চোখের ভাষা বুঝে কাজ করতে হবে।’
বক্তব্যের এক পর্যায়ে জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে প্রধান অতিথি ওবায়দুল কাদেরকে ফুল দেয়ার কথা বলা হলে তিনি তা না নিয়ে বলেন, আমি ফুল নিতে আসিনি। আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে এসেছি। আমি জানি ফুল শুকিয়ে যাবে, পোস্টারের ছবি মুছে যাবে, পাথরে ছবি ক্ষয়ে যাবে, তাই যা লেখার তা জনতার হৃদয়ে লিখতে হবে। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও বলেন, আমরা যে ওয়াদা করব, সে ওয়াদা রাখব। যা পারব না তা বলব না। আমি কথার চেয়ে কাজ বেশি করি। বিএনপিকে  নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। কোনো বিদেশি শক্তি তাদের ক্ষমতায় বসাবে, আমরা তা বিশ্বাস করি না।’
বগুড়ার উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, টাঙ্গাইলের এলেঙ্গা থেকে ফোর লেন রাস্তা আসছেÑ বগুড়া হয়ে রংপুর পর্যন্ত যাবে। খরচ ধরা হয়েছে ১২ হাজার কোটি টাকা। তারপর পঞ্চগড় ও বুড়িমারী পর্যন্ত হবে। বগুড়াকে জিয়া, খালেদা, তারেকের ঘাঁটি বলে। আওয়ামী লীগের এমপি এখানে কম। ভোটও কম, যেখানে ভোট কম, সেখানে উন্নয়ন বেশি হবে। জননেত্রী কোনো বিশেষ এলাকাকে প্রধান্য না দিয়ে সমউন্নয়নে বিশ্বাসী।
কর্মীসভায় বগুড়া জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ মমতাজ উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক এমপি, খালেদ মাহমুদ চৌধুরী এমপি, সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুুল মান্নান এমপি, কেন্দ্রীয় সদস্য মীর্জা আজম,  আলহাজ হাবিবর রহমান এমপি প্রমুখ। সভা পরিচালনা করেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু।



 

Show all comments
  • Fazlul Haque ২৮ জানুয়ারি, ২০১৭, ১১:৪৫ এএম says : 0
    Nijeder bisoy nea onnoder sathe bosar kono mane hoy na
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৮ জানুয়ারি, ২০১৭, ২:৫৪ পিএম says : 0
    বগড়া জেলা হচ্ছে বিএনপির ঘাটি সেখানে ওবায়দুল কাদের সাহেব সঠিক কথাই বলেছেন। এখন তার দলের নেতা কর্মীরা যদি কাদের সাহেবের কথা শুনে তাহলে সেটাকে মঙ্গল ধরে নেয়া যায়। কিন্তু প্রকৃতই কি বগড়ার আওয়ামী লীগের নেতা কর্মীরা কাদের সাহেবের কথার ৩০% সেইমত কাজ করছে কিনা সন্দেহ। কাজেই আমি বলতে চাই রাজনৈতিক দলের কেন্দ্রীয় নেতাদের একটা (চেইন অব কমান্ড) সংযোগ সকল স্তরের শাখার সাথে থাকা প্রয়োজন। তাহলে কোথায় কে কি করছে তার সংবাদ সাথে সাথে কেন্দ্রে পৌছাবে এবং সেমত ব্যবস্থাও নেয়া যাবে। কাজেই আমার মনে হয় এসব ভাল ভাল কথা না বলে ওয়ার্ড থেকে ইউনিয়ন, থানা, জেলা সব কয়টা কমিটির সাথে এমন নিখুত যোগাযোগ রক্ষা করতে হবে যে, কোন নেতা বা নেত্রী আন্যায় কিছু করার সাথে সাথে সেখবর চলে যাবে কেন্দ্রে। কিন্তু এই নেট ওয়ার্ক বাংলাদেশের কোন রাজনৈতিক দলের আছে কিনা আমার সন্দেহ। আমি জানি বগড়া জেলা আওয়ামী লীগের কোথায় গলদ এটা কেন্দ্র জানেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ