Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

জাতীয় দলের ৭ ফুটবলারকে শোকজের সিদ্ধান্ত

প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জাতীয় ফুটবল দলের ৭ ফুটবলারকে শোকজের সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। মাঠ এবং মাঠের বাইরে শৃঙ্খলাভঙ্গের দায়ে তাদের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নেয়া হয়। গতকাল বাফুফের ন্যাশনাল টিমস কমিটির এক সভায় সিদ্ধান্ত হয় যে, জাতীয় দলের অধিনায়ক মামুনুল ইসলামসহ ৭ ফুটবলারকে শোকজ করা হবে। অন্যরা হলেন জাহিদ হাসান এমিলি, আতিকুর রহমান মিশু, জাহিদ হোসেন, ইয়ামিন মুন্না, ইয়াসিন খান ও সোহেল রানা। সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩/৪ দিনের মধ্যে তাদের কাছ থেকে জবাব চাওয়া হবে। এমনকি তাদের আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেয়া হবে। তারপরও তারা যদি দোষী সাব্যস্ত হন তাহলে এই সাত ফুটবলারকে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে।
সাফ সুজুকি কাপ ও বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে জাতীয় দলের চরম ব্যর্থতার কারণ খুঁজতে বাফুফের ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি সাত ফুটবলারের বিরুদ্ধে রিপোর্ট দিয়েছে। শেখ মোহাম্মদ আসলাম, ইলিয়াস হোসেন ও আজমল আহমেদ তপনের সমন্বয়ে গঠিত ফ্যাক্ট ফান্ডিং কমিটির তদন্তে জাতীয় ফুটবল দলের ব্যর্থতার ভয়াবহ কারণ বেরিয়ে এসেছে বলে জানায় বাফুফে সূত্র। এদিকে ন্যাশনাল টিমস কমিটির সভায় আরো সিদ্ধান্ত হয় যে, আগামী ২৪ মার্চ বিশ্বকাপ বাছাই পর্বে জর্ডানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে স্প্যানিশ কোচ গঞ্জালো সানচেজ মরেনোর অধীনে খেলবে জাতীয় দল। তার আগে এই কোচের প্রশিক্ষণেই ১৮ মার্চ আবুধাবীতে, সংযুক্ত আরব আমিরাত জাতীয় ফুটবল দলের বিপক্ষে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে লাল-সবুজরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন