Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বকেয়া বেতন-ভাতা ও কারখানা বন্ধের প্রতিবাদে রূপগঞ্জে শ্রমিক অসন্তোষ

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জ রূপগঞ্জে বকেয়া বেতন-ভাতার দাবিতে ও কারখানা বন্ধের প্রতিবাদে একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার সামনে দফায় দফায় বিক্ষোভ করেছেন। গতকাল শনিবার দুপুরে উপজেলার তারাব পৌরসভার মৈকুলী এলাকার দর্পণ গার্মেন্টস নামে একটি পোশাক কারখানায় এ শ্রমিক অসন্তোষ দেখা দেয়। শ্রমিকরা জানান, দর্পণ গার্মেন্টস নামে পোশাক কারখানায় প্রায় ২৫০ জন শ্রমিক কাজ করেন। প্রতি মাসের ৫ তারিখের মধ্যে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করে থাকেন মালিকপক্ষ। গত ডিসেম্বর মাসের বকেয়া বেতন-ভাতা জানুয়ারি মাসের ৫ তারিখ পার হয়ে গেলেও পরিশোধ করেনি। শ্রমিকরা তাদের বকেয়া বেতন-ভাতা চাইলে দেই দিচ্ছি করে ঘুরাতে থাকে। সব শেষে গত ২৩ জানুয়ারি শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করার আশ^াস দেন মালিকপক্ষ। কিন্তু ২৭ জানুয়ারি পার হয়ে গেলেও বেতন-ভাতা পরিশোধ করেননি। শনিবার সকালে শ্রমিকরা কর্মস্থলে গিয়ে দেখতে পান কারখানার মূল গেইটে তালা ঝুলানো রয়েছে। কোন প্রকার নোটিশ ছাড়াই মালিকপক্ষ কারখানাটি বন্ধ করে দেন। পরে শ্রমিকরা উত্তেজিত হয়ে কারখানার সামনে দফায় দফায় বিক্ষোভ শুরু করেন। এক পর্যায়ে দুপুরের দিকে উত্তেজিত শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেন। পুলিশের উপস্থিতেই শ্রমিকরা বিক্ষোভ করেন। এ বিষয়ে কারখানার মালিক মনির হোসেনের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মাসুদ রানা জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মালিক পক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের বেতনের বিষয়টি সমাধান করা হবে।
ধর্ষণ মামলায় গ্রেফতার ২
নারায়ণগঞ্জ রূপগঞ্জে ধর্ষণ মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার দুপুরে উপজেলার গোলাকান্দাইল মধ্যেপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- গোলাকান্দাইল মধ্যপাড়া এলাকার ইমান উল্লাহর ছেলে ইমরান (২৬) ও আমান উল্লাহর ছেলে রাজু খাঁন (২৪)। ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও ইন্সপেক্টর শহীদুল আলম জানান, গত শুক্রবার মধ্য রাতে  গোলাকান্দাইল মধ্যে পাড়া এলাকার এক গার্মেন্টস কর্মীকে ধর্ষণ করে ওই দুই যুবক। পরে ধর্ষণের অভিযোগ এনে ওই গার্মেন্টস কর্মী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযুক্ত ওই দুই যুবককে গ্রেফতার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ