Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

নাম বিভ্রাটের শিকার তেরেসা মে

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : এক পর্নো তারকার নামের বানানের সঙ্গে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর নামের বানান গুলিয়ে ফেলেন ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনিক কর্মকর্তারা। একবার নয়, তিন তিনবার। ব্রিটিশ ট্যাবলয়েড মিরর এর এক প্রতিবেদনে বলা হয়, হোয়াইট হাউস যুক্তরাষ্ট্র সফররত ব্রিটিশ প্রধানমন্ত্রী  টেরেসা মের যে আনুষ্ঠানিক সফরসূচি প্রকাশ করে তাতে  টেরেসা বানানে এইচ অক্ষরটি বাদ দেয়া হয়। প্রেসিডেন্ট ট্রাম্পের অভিষেকের পর মেই প্রথম কোনো বিদেশি নেতা যিনি যুক্তরাষ্ট্র সফরে যান। হোয়াইট হাউসের ওভাল অফিসে গত শুক্রবার দুই নেতার মধ্যে দ্বিপাক্ষিক নানা বিষয়ে আলোচনা হয়।
হোয়াইট হাউসের দৈনিক সূচি ও সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিকালে প্রেসিডেন্ট যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী  টেরেসা মের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন। এ ছাড়া প্রেসিডেন্ট যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী  টেরেসা মের সঙ্গে মধ্যাহ্নভোজেও অংশ নেবেন। পরে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের কার্যালয় থেকে প্রকাশ করা সূচিতেও একই ভুল হয়। যদিও পরে পেন্সের কার্যালয় থেকে মের নামের সঠিক বানান লেখা হয় এবং আগে ভুল বানান লেখার বিষয়ে  বিবিসি, রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন