Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

গোবিন্দগঞ্জে ইক্ষু খামারে সংঘর্ষের ঘটনায় ৩১ আসামির জামিন মঞ্জুর

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমিতে চিনিকল কর্তৃপক্ষের লাগানো আখ কাটাকে কেন্দ্র করে ভ‚মি উদ্ধার কমিটির লোকদের সাথে সংঘর্ষের সময় পুলিশি কাজে বাঁধা দেয়ার অভিযোগে দায়ের হওয়া মামলায় কমিটির সাধারণ সম্পাদক শাজাহান আলীসহ ৩১ আসামিকে জামিন দিয়েছেন আদালত।
গতকাল রবিবার দুপুর দেড়টার দিকে গাইবান্ধার গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক এ.এস.এম তাসকিনুল হক তাদের জামিন মঞ্জুর করেন। এর আগে তারা আইনজীবীর মাধ্যমে স্ব-শরীরে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন।
গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট মিজানুর রহমান মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন। আসামি পক্ষের আইনজীবী অ্যাডঃ আব্দুর রশিদ মন্ডল জানান গোবিন্দগঞ্জ থানার জি.আর-৫৫১/১৬ মামলার আসামিগণ মহামান্য হাইকোর্ট বিভাগ হতে গত ২৭/১১/১৬ ইং তারিখে ৮ সপ্তাহের জামিন লাভ করেন। গতকাল রোববার ওই আসামীগণ গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ বিচারক শুনানী শেষে ৩১ আসামীর জামিন মঞ্জুর করেন। জামিন প্রাপ্ত আসামীরা হলেন, বাপ-দাদার সম্পত্তি দাবীদার সাহেবগঞ্জ বাগদা ফার্ম ভ‚মি উদ্ধার কমিটির সহ-সভাপতি ডাঃ ফিলিমন বাসকি, সাধারণ সম্পাদক শাহজাহান আলী, সাংগঠনিক সম্পাদক রাফায়েল, কমিটির সদস্য আব্দুল আজিজ, আছাব আলী, আজমল হোসেন, রেজাউল ইসলাম, ফরহাদ হোসেন, হাবিবুর রহমান, ইব্রাহীম, স্বপন মিয়া ও আব্দুল খালেকসহ ৩১ জন।
উল্লেখ্য, গত বছর ৬ নভেম্বর চিনিকল কর্তৃপক্ষ সাহেবগঞ্জ ইক্ষু খামারে তাদের লাগানো আখ কাটতে গেলে ভ‚মি উদ্ধার কমিটির লোকদের সাথে চিনিকল শ্রমিক ও পুলিশের সংঘর্ষে ৯ পুলিশ তীরবিদ্ধ ও ভ‚মি উদ্ধার কমিটির ৪ ব্যক্তি গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ ৪ জনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলার অধিবাসী শ্যামল হেমব্রম (৩৫) ও দিনাজপুর জেলার অধিবাসী মঙ্গল মার্ডি (৫০) নিহত হয়। এ ঘটনায় পুলিশি কাজে বাঁধা দেয়ার অভিযোগে গোবিন্দগঞ্জ থানার (এসআই) কল্যাণ চক্রবর্তী বাদী হয়ে ৪২ জন নামীয় ও অজ্ঞাত ৩০০ থেকে ৪০০ জনকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোবিন্দগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ