Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুলাউড়ায় আলালপুরে ইছালে সওয়াব মাহফিল সম্পন্ন

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কুলাউড়া উপজেলা সংবাদদাতা : জৈনপুরী ছিলছিলার প্রখ্যাত বুজুর্গ শাহ্ ছুফী আলহাজ¦ হযরত মাওলানা আবু ইউছুফ মুহাম্মদ ইয়াকুব ছাহেব বদরপুরী (রহঃ)’র ৫৮তম ঐতিহাসিক ইছালে সওয়াব মাহফিল লাখো মানুষের উপস্থিতিতে গতকাল কুলাউড়ার আলালপুর হাফিজিয়া মাদ্রাসা ময়দানে সম্পন্ন হয়েছে।
এতে সভাপত্বিত করেন মুরশিদে বরহক আল্লামা ইমাদ উদ্দিন চৌধুরী পীর ছাহেব কিবলা ফুলতলী। মাহফিলে আগত ফুলতলী (রহঃ)’র মুরীদিন মুহিব্বিনদের উদ্দেশ্যে তিনি বলেন ত্বরিকতের বুজুরগানের কেরাম পথ হারা মুসলিম মিল্লাতকে সঠিক পথের সন্ধ্যান দিয়ে মদিনাওয়ালা (সাঃ) মহব্বতের সান্নিধ্যে পৌঁছে দিয়েছেন। ক্ষণস্থায়ী দুনিয়ার মোহ মানুষকে যেভাবে আঁকড়ে ধরেছে তা থেকে মুক্তির জন্য ফুলতলী (রহঃ)সহ তরীকার পীর মাশায়েখগণ আজন্ম খিদমত করে গেছেন। তিনি অনাথ এতিম অসহায় মানুষের খেদমত করার জন্য আগত মুসল্লিদের আহŸান জানান। মাহফিলে বয়ান পেশ করেন আল্লামা নজমুদ্দিন চৌধুরী ফুলতলী, আল্লাম মুফতী গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী,আল্লামা কমর উদ্দিন চৌধুরী ফুলতলী,আনজুমানে আল-ইসলাহ বাংলাদেশের সভাপতি আল্লামা হুছাম উদ্দিন চৌধুরী ফুলতলী,আল্লামা ফখর উদ্দিন চৌধুরী ফুলতলী,ঢাকা বিশ^বিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক আল্লামা আহমদ হাসান চৌধুরী ফুলতলী,আনজুমানে আল-ইসলাহ বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, অধ্যক্ষ আল্লামা আব্দুল মুনিম মঞ্জল আলী, মৌলভীবাজার কামিল মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুফতী সামছুল ইসলাম, ফুলতলী (রহঃ)’র অন্যতম খলিফা হাফিজ মহসিন খান,কুলাউড়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ প্রমূখ। এছাড়াও বিভিন্ন আসনের বর্তমান ও সাবেক সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় বিভিন্ন শ্রেণীপেশার নেতৃবৃন্দরা মাহফিলে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ