Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

গ্রিনকার্ডধারীরা ভ্রমণ নিষেধাজ্ঞার আওতামুক্ত : যুক্তরাষ্ট্র

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যে সাতটি মুসলিম দেশের নাগরিকদের ওপর যুক্তরাষ্ট্রে ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, গ্রিনকার্ডধারীরা তার আওতামুক্ত থাকবেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে রোববার একথা বলা হয়েছে। ট্রাম্পের এই নির্দেশ কার্যকরে বিভ্রান্তি দেখা দেয়ায় নতুন এ সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। হোয়াইট হাউসের সম্মেলন কক্ষে এক জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, ‘জাতীয় স্বার্থ বিঘিœত হলেও গ্রিনকার্ডধারীরা এই নির্বাহী আদেশের আওতামুক্ত থাকবেন।’
তিনি বলেন, গত রোববার দুপুর পর্যন্ত ১শ’ ৭০ জন যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্যে আবেদন করেন এবং নির্বাহী আদেশের আওতামুক্ত রেখে তাদের আবেদন মঞ্জুর করা হয়েছে। তিনি বলেন, ‘মার্কিন ভূখ-ে এদের প্রবেশের বিষয়টি জাতীয় নিরাপত্তার সঙ্গে সম্পৃক্ত। তাই আমরা নিরাপত্তার ঝুঁকির বিষয়টি যাচাই-বাছাই শেষে দ্রুত এদের প্রবেশ করতে দেয়া যাবে বলে আশা করছি।’ সূত্র : এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন