Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেইট বেকিনসেলের নিদ্রায় পক্ষাঘাতের ভীতি

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অভিনেত্রী কেইট বেকিনসেল জানিয়েছেন একবার ঘুমের মধ্যে তিনি প্যারালিসিসের আক্রান্ত হয়েছিলেন। তার শরীর অসার হয়ে পড়েছিল বলে তিনি শঙ্কিত হয়ে পড়েছিলেন যে তিনি আসলে স্ট্রোকে আক্রান্ত হয়েছেন।
“একবার আমার ঘুমের মধ্য প্যারালিসিসে আক্রান্ত হবার অভিজ্ঞতা হয়েছিল। বাস্তবে আমার অডিটরি হ্যালুসিনেশন (শ্রবণ বিভ্রম) হয়েছিল। আমি তার কিছুক্ষণ আগে আমার বন্ধু ডেভিড ওয়ালিয়ামসের সঙ্গে দুপুরের খাবার খেয়েছিলাম। ক্লান্ত ছিলাম বলে আমি একটু ঘুমে যাই।
“সেই সময় আমি তাকে কারও সঙ্গে যেন কথা বলতে শুনছিলাম। আমার মনে হল তারা আমার ঘরে ঢুকেছে। আর আমি নড়তে পারছিলাম না। আমার ধারণা হয় আমি স্ট্রোকে আক্রান্ত হয়েছি। আর মারা গেছি,” বেকিনসেল বলেন।
‘আন্ডারওয়ার্ল্ড : ব্লাড ওয়ার্স’ তারকাটির ধারণা হয় তার মারাত্মক কিছু হয়েছে। তবে তার চিকিৎসক তাকে আশ্বস্ত করেন। “ঘুম থেকে উঠে আর তাকে দেখিনি। আমি আমার এক চিকিৎসক বন্ধুকে যোগাযোগ করি, নিউরোলজিস্ট বন্ধুটি আমাকে জানায় এটি যে কারও হতে পারে। এই ঘুমের এক পর্যায় যখন মস্তিষ্ক জেগে ওঠে কিন্তু দেহ ঘুমিয়ে থাকে। তাই শরীর নাড়ানো যায় না এবং শ্রবণ বিভ্রম হয়।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ