Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

জঙ্গি আস্তানায় আহত শিশু সাবিনা নানার হেফাজতে

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর আশকোনায় জঙ্গি আস্তানায় আহত শিশু সাবিনা পুরোপুরি সুস্থ হয়ে উঠেছে। দীর্ঘ ৩৭ দিন চিকিৎসার পর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে তার নানার হেফাজতে দেয়া হয়েছে। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটি) গতকাল সোমবার শিশুটির নানা শাহ আলমের কাছে সাবিনাকে সোপর্দ করেন।
পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক সাইদুর রহমান গতকাল বেলা আড়াইটার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে সাবিনাকে তার নানার হাতে তুলে দেন। সাইদুর রহমান বলেন, ঢামেক হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। সাবিনা এখন সম্পূর্ণ সুস্থ। আমরা তার সুন্দর ভবিষ্যতের কথা চিন্তা করে তাকে তার নানার হেফাজতে দিয়েছি। হাসপাতাল ছাড়ার আগে সাবিনাকে হাসি-খুশি দেখা গেছে।
উল্লেখ্য, গত বছরের ২৪ ডিসেম্বর ভোরে রাজধানীর আশকোনায় জঙ্গি আস্তানায় অভিযান চালায় পুলিশ। সকালে দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেন। দুপুরে সাবিনাকে নিয়ে বেরিয়ে আসেন তার মা শাকিরা এবং আত্মঘাতী হামলায় ঘটনাস্থলে নিহত হন। এতে সাবিনা মারাত্মকভাবে আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢামেক হাসপাতালে নেয়া হয়। ওই দিনই তার দেহে অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপাচার শেষে চিকিৎসকরা জানান, সাবিনার পেটে, বুকে ও দেহের বিভিন্ন স্থানে বোমার স্পিøন্টার বিদ্ধ হয়েছে। সাবিনার বাবার নাম মো. ইকবাল। তিন বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন ইকবাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন