Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কিছু চাঁদাবাজ ফুটপাথ উচ্ছেদের বিরোধিতা করছে -সাঈদ খোকন

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, আদালতের নির্দেশনা অনুযায়ী ফুটপাথ দখলমুক্ত করা হয়েছে। জনগণ চায় হকারমুক্ত ফুটপাথ। কিন্তু কিছু চাঁদাবাজ ফুটপাথ উচ্ছেদের বিরোধিতা করছে।
আমরা তাদের কোনোরকম ছাড় দেবো না। গতকাল সোমবার দুপুরে রাজধানীর গোপীবাগের রামকৃষ্ণ মিশনে পরিবর্তন চাই ট্রাস্টের উদ্যোগে দেশটাকে পরিষ্কার করি দিবস ২০১৭ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। সাঈদ খোকন বলেন, ফুটপাথ দখলমুক্ত রাখতে বাধাদানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি যদি জনপ্রতিনিধি হন, তাহলেও তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
তিনি বলেন, পরিবর্তন চাই ট্রাস্ট ও স্ফূরণ কর্তৃক রামকৃষ্ণ মিশন রোড আগামী এক বছর পরিষ্কার রাখার যে কর্মসূচি গ্রহণ করা হয়েছে এটি একটি মহৎ উদ্যোগ। তাদের এ উদ্যোগ দেখে রাজধানীর অন্য এলাকাবাসীও উদ্বুদ্ধ হবে। তারাও নিজ নিজ এলাকা পরিষ্কার রাখতে উদ্যোগ নেবে।
এক প্রশ্নের জবাবে মেয়র সাঈদ খোকন বলেন, জনগণের ফুটপাথ জনগণকে ফিরিয়ে দিয়েছি। পর্যায়ক্রমে অন্য এলাকাতেও এটা বাস্তবায়ন করা হবে। গুটিকয়েক মানুষের জন্য কোটি মানুষের চলার পথকে বিঘিœত হতে দেয়া যায় না। আমরা জনগণের এ প্রত্যাশাকে বাস্তবায়ন করতে বদ্ধপরিকর। এ কাজে আমরা সবার সহযোগিতা কামনা করি।
পরে মেয়র রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ, স্থপতি মোবাশ্বের হোসেন ও পরিবর্তন চাই ট্রাস্টের কর্মকর্তাদের নিয়ে প্রতীকী পরিচ্ছন্নতা কাজে অংশ নেন।
এর আগে মেয়র শান্তিবাগ স্কুলে কৃতী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ