Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

চাঁদা না পেয়ে ব্যবসায়ীর স্কুলপড়ুয়া শিশু সন্তান হত্যা

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ব্যবসায়ীর কাছে চাঁদা না পেয়ে তার স্কুলপড়ুয়া শিশু সন্তানকে ছুরিকাঘাতে হত্যা করেছে সন্ত্রাসীরা। গতকাল (সোমবার) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ির গোলাপবাগের নিজ বাসার সামনে এ ঘটনা ঘটে। নিহত স্কুলছাত্রের নাম রেদোয়ান ইসলাম বিভোর (১২)। সে নারিন্দা গভর্মেন্ট স্কুলের ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী ছিল। মেধাবী এ শিশু শিক্ষার্থীর নির্মম হত্যাকা-ে এলাকায় শোক ও ক্ষোভ বিরাজ করছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিহত রেদোয়ানের মা রীনা ইসলাম জানান, তার স্বামী নজরুল ইসলাম বাবু একজন গাড়ি ব্যবসায়ী। বিশেষ করে পুরান গাড়ি কিনে তা আবার বিক্রি করেন।  তিনি সপরিবারে গোলাপবাগের ৫/১/সি নম্বর বাড়িতে বসবাস করেন। পুত্র হত্যার কারণ উল্লেখ করে তিনি বলেন, এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী সন্ত্রাসী আলামিন কয়েকদিন ধরে রেদোয়ানের বাবার কাছে চাঁদা দাবি করে আসছিলো। তিনি চাঁদা না দিয়ে উল্টো আলামিনকে ধমক দিয়েছিলেন। এতে ক্ষিপ্ত হয় ওই সন্ত্রাসী। গতকাল বিকেল সাড়ে ৪টার দিকে নিজ বাসার সামনে খেলা করছিলো রেদোয়ান। ওই সময় সন্ত্রাসী আলামিন তিন-চারজন সহযোগী নিয়ে সেখানে যায়। কেউ কিছু বুঝে ওঠার আগেই আলামিন রেদোয়ানকে মারধর ও ছুরিকাঘাত করে পালিয়ে যায়। রেদোয়ানের চিৎকারে স্থানীয়রা সেখানে ছুটে আসেন। দ্রুত তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান বলেন, ঘটনার পর পরই আলামিনকে গ্রেফতারে পুলিশ অভিযানে নেমেছে।
নিহত রেদোয়ান ২ ভাই ১ বোনের মধ্যে ছোট। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এলাকাবাসি এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার ও শাস্তি দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন