Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মরগানের কাঠগড়ায় বাজে আম্পায়ারিং

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : একজন সেট ব্যাটসম্যান যখন ভুল সিদ্ধান্তে আউট হয়ে যান, তখন ওই দলটির কিছু করার থাকে না! সেই পরিণতিই হলো ইংল্যান্ডের? নাগপুরে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সেট ব্যাটসম্যান জো রুট ভারতীয় আম্পায়ারের ভুল সিদ্ধান্তের কারণে আউট হয়ে গেলে ম্যাচটি থেকে ইংল্যান্ড ছিটকে যায়। যে কারণে নাটকীয়ভাবে ৫ রানের জয় পায় ভারত। তাই ম্যাচ শেষে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগানের কাঠগড়ায় ভারতীয় আম্পায়ারের বাজে আম্পায়ারিং।
জয়ের জন্য শেষ ওভারে ইংল্যান্ডের দরকার ছিল ৮ রান। প্রথম বলে জো রুটের বিপক্ষে এলবিডবিøর আবেদন করেন জসপ্রীত বুমরাহ। সেই আবেদনে সাড়া দেন ভারতীয় আম্পায়ার শামসুদ্দিন। এই সিদ্ধান্ত মেনে নিতে পারছে না ইংল্যান্ড। তৃতীয় টি টোয়েন্টি শুরু হওয়ার আগেই ম্যাচ রেফারির কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানাবে সফরকারীরা। ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগানের ভাষায়, ‘জো রুটের এলবিডবিøউর সিদ্ধান্তটি আমাদের বেশ হতাশ করেছে। এটি শেষ ওভারে পুরোপুরি ম্যাচের গতিপথ বদলে দিয়েছে। এমন কঠিন উইকেটে ৪০ বল খেলে ফেলা একজন (সেট) ব্যাটসম্যানকে হারানো বড়সড় এক ধাক্কাই। আরো বেশ কিছু সিদ্ধান্ত আমাদের পক্ষে আসেনি। তৃতীয় টি-টোয়েন্টির আগে আম্পায়ারিং নিয়ে ম্যাচ রেফারিকে জানানোর সুযোগ আছে আমাদের।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মরগান

১৭ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ