Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসি গঠনের লক্ষ্যে আওয়ামী লীগ সার্চ কমিটিকে নাম দেবে আজ আগামী নির্বাচনও সুষ্ঠু হবে : প্রধানমন্ত্রী

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সার্চ কমিটির আহ্বানে সাড়া দিয়ে নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনের লক্ষ্যে সম্ভাব্য ইসি সদস্যের প্রস্তাব করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গতকাল সার্চ কমিটির কাছে নামের তালিকা দেবে ক্ষমতাসীন দলটি। গতরাতে গণভবনে দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় দীর্ঘ আলোচনার পর নাম দেয়ার পক্ষে সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে উপস্থিত একাধিক কেন্দ্রীয় নেতা এ তথ্য জানান।
বৈঠকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের কেন্দ্রীয় নেতাদের কাছে নির্বাচন কমিশনের সম্ভাব্য সদস্যদের নাম আহ্বান করেন। এরপর বৈঠকে উপস্থিত নেতারা প্রকাশ্যে কোনো নাম প্রস্তাব না করলেও নিজেদের পছন্দের ব্যক্তিদের নাম কাগজে লিখে দলীয় সভাপতিকে দেন।
বৈঠকে উপস্থিত একজন নেতা জানান, দলীয় প্রধান শেখ হাসিনা আজ (মঙ্গলবার) দলের সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতাদের সঙ্গে বসে কাগজে লিখে দেয়া নামগুলো থেকে নাম চূড়ান্ত করবেন। এরপর আজই সার্চ কমিটির কাছে নাম জমা দেবে দলটি’।
এর আগে সূচনা বক্তব্যে শেখ হাসিনা বলেন, ‘নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন যেভাবে হয়েছে, আগামী দিনের নির্বাচনগুলোও সেভাবে অনুষ্ঠিত হবে।’ তিনি বলেন, ‘আমরা চাই জনগণ ভোট দেবে। তারা নিজেদের প্রতিনিধি নিজেরাই ঠিক করবে। এটা তাদের এখতিয়ার’।
প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের লক্ষ্য অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। জনগণের ক্ষমতায়নে বিশ্বাস করি। মানুষ শান্তি চায়, না অশান্তি বেগমের অশান্তি চায়, সে সিদ্ধান্ত তারাই নেবে’।




 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৩১ জানুয়ারি, ২০১৭, ৩:৫২ পিএম says : 0
    প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দর মার্জিত ভাষায় প্রতিপক্ষকে উদ্দেশ্য করে বলেছেন মানুষ শান্তি চায়, না অশান্তি চায়, সে সিদ্ধান্ত তারাই নেবে। আজ আওয়ামী লীগ তাদের দলীয় মতে নিরপেক্ষ নির্বাচন কমিটি গঠনের জন্য ৫ জনের নাম প্রস্তাব পাঠাবেন। তিনি জনগণকে আশ্বস্ত করে বলেছেন সংসদ নির্বাচন অবিকল নারায়ণগঞ্জের মত হবে। আমি আশা করি নেত্রী হাসিনা ওনার কথা উনি রক্ষা করবেন এবং জনগণের ভোটাধিকার সুপ্রতিষ্ঠি করবেন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ