Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নোয়াখালীর কবিরহাটে শিশু শাকিল হত্যা ঘটনায় গ্রেপ্তার ২

প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : কবিরহাট উপজেলার বাটাইয়া ইউনিয়নে চাঞ্চল্যকর শিশু আবু তাহের শাকিল হত্যার ঘটনায় দুই পলাতক আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুর ১২টার দিকে তাদের আদালতে প্রেরণ করা হয়। এর আগে সোমবার দিবাগত রাতে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো, বাটইয়া ইউনিয়নের দৌলতরামদি গ্রামের সাখওয়াত হোসেনের ছেলে আব্দুল্লাহ (২৪), একই গ্রামের গোলাম হায়দারের ছেলে আবুল হাসনাত সুজন (২০)।
পুলিশ জানায়, শাকিল হত্যার পর থেকে মামলার প্রধান আসামী আব্দুল্লাহ’সহ অপর আসামীরা পলাতক ছিল। সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে কবিরহাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহেদ ও উপ-পরিদর্শক (এসআই) হুমায়ন কবিরের নেতৃত্বে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলায় একটি জাহাজে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তার হোসেন জানান, গ্রেপ্তারকৃত আব্দুল্লাহ শিশু শাকিল হত্যার ঘটনায় দায়ের করা হত্যা মামলার প্রধান ও সুজন ৩ নং আসামী।
প্রসঙ্গত, ২০১৪ সালের ২৫ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গ্রেপ্তারকৃতরাসহ কয়েকজন শিশু আবু তাহের শাকিলকে ভূঁইয়ারহাট বাজারের জাফরের দোকানের সামনে থেকে তুলে নিয়ে যায়। এরপরের দিন সকালে জামতলা এলাকার একটি ধান খেত থেকে শাকিলের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। পরে এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ