Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

রাজশাহীতে একমাসে ৩১ নারী-শিশু নির্যাতিত

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী জেলায় গত একমাসে ৩১ নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে নারী নির্যাতনের ঘটনা ঘটে ২১টি। আর শিশু নির্যাতন ১০টি। এসোসিয়েশন ফর কমিউনিটি ডেভেলপমেন্টের (এসিডি) এ তথ্য জানিয়েছে।
এসিডির প্রকল্প সমন্বয়কারী এহসানুল আমিন ইমন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলায় এই মাসে ২১টি নারী নির্যাতনের খবর তারা পেয়েছে। এর মধ্যে মহানগরীর চারটি থানায় সংঘটিত হয়েছে ১০টি। মহানগরীর বাইরের ৯ থানায় সংঘটিত হয়েছে ১১টি নির্যাতনের ঘটনা। এর মধ্যে দুর্গাপুরে ৪টি, বাঘায় ৩টি, চারঘাটে ২টি, মোহনপুরে ১টি এবং গোদাগাড়ীতে ১টি নির্যাতনের ঘটনা ঘটেছে। এসব ঘটনার মধ্যে হত্যা ১টি, হত্যার চেষ্টা ১টি, রহস্যজনক মৃত্যু ১টি, ধর্ষণের চেষ্টা ১টি, আত্মহত্যা ৩টি এবং মারপিটের মতো অন্যান্য ঘটনা ১৪টি।
এদিকে গত একমাসে জেলায় শিশু নির্যাতনের ঘটনা ঘটে ১০টি। এর মধ্যে মহানগরীতে সংঘটিত হয়েছে ১টি এবং মহানগরীর বাইরের ৯ থানায় সংঘটিত হয়েছে ৯টি। এদের মধ্যে বাঘায় ২টি, গোদাগাড়ীতে ২টি, দুর্গাপুরে ২টি, বাগমারা ১টি, মোহনপুরে ১টি এবং পবায় ১টি শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। এসব ঘটনার মধ্যে হত্যা ১টি, ধর্ষণ ১টি, মানবপাচার ১টি, অপহরণ ২টি, আত্মহত্যা ১টি, আত্মহত্যার চেষ্টা ১টি এবং ৩টি অন্যান্য নির্যাতনের ঘটনা ঘটেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী

১৫ সেপ্টেম্বর, ২০২০
১২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ