Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০১৯, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৭ রমজান ১৪৪০ হিজরী।
শিরোনাম

ডোনাল্ড ট্রাম্প মারাত্মকভাবে মানসিক ভারসাম্যহীন রোগী

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মানসিক ভারসাম্যহীন হিসেবে আখ্যা দিয়েছেন মনোবিজ্ঞানীরা। দেশটির প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর ১১ দিন না যেতেই অনেকে সিদ্ধান্তে এসেছেন, ট্রাম্প সেই দায়িত্ব পালনে মোটেও যোগ্য নন। এর আগে হিলারি ক্লিনটন বলেছিলেন, অবশ্যই তিনি (ট্রাম্প) আমার রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী, কিন্তু তিনি মানসিকভাবে মারাত্মক ভারসাম্যহীন। হিলারির এই কথায় এবার অনেকেই ঐকমত্যে এসেছেন। সেই সঙ্গে মনোবিজ্ঞানীরাও একই প্রশ্ন তুলেছেন। দি আমেরিকান সাইকিয়াট্রি অ্যাসোসিয়েশন আত্মরতির নয়টি লক্ষণের উল্লেখ করেছেন। এই লক্ষণগুলোর পাঁচটি কারো মধ্যে থাকলে তাকে মানসিক ভারসাম্যহীন হিসেবে উল্লেখ করা যেতে পারে। যার শেষ পাঁচটি লক্ষণ পাওয়া গেছে ট্রাম্পের মধ্যে। মনোবিজ্ঞানী জন ড. গার্তনার বলেছেন, মারাত্মকভাবে মানসিক রোগী এবং প্রেসিডেন্ট হিসেবে মানসিকভাবে তিনি অযোগ্য। ওয়েবসাইট।



 

Show all comments
  • Mohammad Mukith ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৩৮ এএম says : 0
    বর্তমান এই উত্তরাধুনিক যুগে ডোনাল্ড ট্রাম্পের মতো মুসলিম বিদ্বেষী মানুষ যদি হঠাৎ ইসলাম গ্রহণ করে ইসলামের কা-ারী হয়ে ওঠে তাতেই আশ্চর্য হবার কথা। আর আল্লাহ তাআলা মানুষকে এভাবেই আশ্চর্যান্বিত করেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডোনাল্ড ট্রাম্প

২৭ ফেব্রুয়ারি, ২০১৯
৬ ফেব্রুয়ারি, ২০১৭
৪ ফেব্রুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন