Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বকেয়া বেতন ভাতা চাওয়ায় শেকলে বেঁধে শিশু নির্যাতন গ্রেফতার ১

প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : দাবিকৃত ৫০ হাজার টাকা না পেয়ে ও বকেয়া বেতন-ভাতা চাওয়ার অপরাধে নারায়ণগঞ্জের রূপগঞ্জে পাষ-রা ১৫ দিন শ্যাকল দিয়ে বেঁধে রেখে আনছারুল ইসলাম (১৪) নামে এক শিশু জামদানি তাঁতীকে শারীরিক নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের শিকার ওই শিশু জামদানি তাঁতীকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় নির্যাতনকারী জামদানি ব্যবসায়ী আক্তার হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত আক্তার হোসেন দক্ষিণ রূপসী এলাকার সরাফত আলীর ছেলে। সোমবার রাত পৌনে ১১টার দিকে উপজেলার দক্ষিণ রূপসী এলাকা থেকে শ্যাকল দিয়ে বাঁধা অবস্থায় শিশু তাঁতীকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া আনছারুল ইসলাম লালমনির হাট জেলার হাকিবান্দা থানার মধ্যে গুন্দিমারী এলাকার মোতালিব মুন্সীর ছেলে।
রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত/ওসি) এবিএম মেহেদী মাসুদ জানান, দক্ষিণ রূপসী এলাকার আক্তার হোসেনের বাড়িতে দীর্ঘদিন ধরে জামদানি বুনে আসছে শিশু আনছারুল ইসলাম। কয়েক মাস ধরে কোন প্রকার বেতন-ভাতা না দেয়ায় আক্তার হোসেনকে জামদানি বুনবেন না বলে সাফ জানিয়ে দেয় আনছারুল। কিন্তু উল্টো আক্তার হোসেন ওই শিশু তাঁতীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে। দাবিকৃত টাকা না পাওয়ায় ও জামদানি বুনবে না বলায় ক্ষিপ্ত হয়ে আক্তার হোসেনসহ তার লোকজন গত ১৫ দিন ধরে আনছারুল ইসলামকে শ্যাকলে বেঁধে রেখে জামদানি বুনতে বাধ্য করেছে। এছাড়া জামদানি বুনতে ধীরগতি হলেই শারীরিক নির্যাতন চালানো হতো। ঘটনার বিবরণ দিয়ে আনছারুল ইসলামের ভাই আনোয়ার হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের ভিত্তিতে সোমবার রাত পৌনে ১১টার দিকে দক্ষিণ রূপসী এলাকা থেকে শ্যাকলে বাঁধা অবস্থায় উদ্ধার ও নির্যাতনকারী আক্তার হোসেনকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে রূপগঞ্জ থানায় মামলা হয়েছে। আসামীকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ