Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

বাংলাদেশে প্রথমবারের মতো শিশুদের জন্য কোডিং নিয়ে মাইক্রোসফটের কর্মশালা

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : স্কুল পড়–য়া শিশুদের জন্য কম্পিউটার প্রোগ্রামিং-এর উপর প্রাথমিক জ্ঞান অর্জনের লক্ষ্যে দেশে প্রথমবারের মতো ‘কোডিং ফর কীডস’ শীর্ষক দুই ঘন্টাব্যাপি কোডিং কর্মশালার আয়োজন করতে যাচ্ছে মাইক্রোসফট বাংলাদেশ। আগামীকাল ৩ ফেব্রুয়ারি তারিখে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি)-তে বেসিস সফট এক্সপো ২০১৭-এর অংশ হিসেবে এ কর্মশালার আয়োজন করা হয়েছে। দেশের সবকটি স্কুলের ১ম-৮ম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য কর্মশালাটি উন্মুক্ত।      
উক্ত সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। প্রথম থেকে ৮ম শ্রেণীর প্রায় ৪শ’ শিক্ষার্থীকে নিয়ে কর্মশালাটি সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত পরিচালনা করবেন মাইক্রোসফট এশিয়া প্যাসিফিকের দক্ষিণ এশিয়া অঞ্চলের নিউ মার্কেট বিভাগের ডেভেলপার এক্সপিরিয়েন্স লিড ওয়েলিংটন পেরেরা এবং দৈনিক প্রথম আলোর ইয়ুথ প্রোগ্রামের কোর্ডিনেটর মুনির হাসান।  
এই কোডিং সেশন সম্পর্কে মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, আমরা স্কুল পড়–য়া শিক্ষার্থীদের পাশাপাশি তাদের অভিভাবকদের অনুরোধ করব তারা যেনো তাদের সন্তানদের আগামী শুক্রবার কোডিং কর্মশালায় নিয়ে আসে।   
উল্লেখ্য, বেসিস সফট এক্সপো ২০১৭ গতকাল বুধবার থেকে শুরু হয়ে শেষ হবে ৪ ফেব্রুয়ারি। মাইক্রোসফট বাংলাদেশ লিমিটেড এতে প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে অংশ নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন