Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সার্চ কমিটিকে প্রভাবিত না করে সহযোগিতা করুন মানববন্ধনে প্রধানমন্ত্রীর প্রতি ফারুকের আহ্বান

| প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) গঠনে ঘোষিত সার্চ কমিটিকে প্রভাবিত না করে সহযোগিতা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। গতকাল এক মানববন্ধন কর্মসূচিতে দলটির চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক এ আহ্বান জানান।
জাতীয় প্রেসক্লাবের সামনে সার্চ কমিটির মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের দাবিতে এ কর্মসূচির আয়োজন করে গণতন্ত্র রক্ষা মঞ্চ নামের একটি সংগঠন। প্রধানমন্ত্রীর উদ্দেশে সংসদের সাবেক চীফ হুইপ ফারুক বলেন, আপনার হাতে অনেক ক্ষমতা। সে ক্ষমতা বলে প্রেসিডেন্ট এবং ঘোষিত সার্চ কমিটিকে প্রভাবিত করবেন না, সহযোগিতা করুন।
প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনি সাবেক প্রেসিডেন্ট সাহাব উদ্দীনের মত উদাহরণ সৃষ্টি করে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্রস্তাব বিবেচনা করে সার্চ কমিটির মাধ্যমে এমন একজন সৎ নির্ভীক নির্বাচন কমিশন গঠন করবেন যাকে নিয়ে কোন রাজনৈতিক দলের কোনো ধরনের প্রশ্ন থাকবে না।
সার্চ কমিটি প্রসঙ্গে ফারুক বলেন, সার্চ কমিটির সমালোচনা করতে চাই না। যিনি প্রধান হয়েছেন তিনি একজন বিচারক তার প্রতি আমাদের দাবি থাকবে তার বিচার যেন নিরপেক্ষ দৃষ্টিতে হয়। ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ ছাড়া সব রাজনৈতিক দলই সৎ নির্ভীক সাহসী নির্বাচন কমিশন চায় বলেও মন্তব্য করেন বিএনপির এই সিনিয়র নেতা। আয়োজক সংগঠনের সমন্বয়ক মনোয়ার হোসেন কাশেমের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ