Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সার্চ কমিটির সুপারিশ গোপন থাকার নিশ্চয়তা নেই -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নির্বাচন কমিশনে নিয়োগের জন্য সার্চ কমিটি প্রেসিডেন্টকে যে সুপারিশ জমা দেবে তা গোপন নাও থাকতে পারে বলে মনে করছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সার্চ কমিটি প্রকাশ না করলেও তাদের সুপারিশ করা নামগুলো ফাঁস হয়ে যেতে পারে। এই নাম মিডিয়ায় যাওয়ার কথা নয়, তবে গোপন থাকবে সে নিশ্চয়তাও দেয়া সম্ভব নয়।
গতকাল (বৃহস্পতিবার) রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ভবনে এক অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন ওবায়দুল কাদের
নির্বাচন কমিশনে নিয়োগের জন্য সুপারিশ করতে সার্চ কমিটি প্রেসিডেন্টের সঙ্গে সংলাপে অংশ  নেয়া ৩১টি দলের কাছ থেকে পাঁচটি করে নাম চেয়েছিল। তবে এদের মধ্যে ২৬টি দল সার্চ কমিটিকে নাম জমা দিয়েছে। এসব নাম থেকে ২০টি বাছাই করে একটি সংক্ষিপ্ত তালিকাও করেছে সার্চ কমিটি। আর এই তালিকা নিয়ে গতকাল বিকালে সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে বৈঠক করে সার্চ কমিটি। সার্চ কমিটিকে আগামী ৮ ফেব্রুয়ারির আগে প্রেসিডেন্টের কাছে ১০টি নাম জমা দিতে বলা হয়েছে।
ওবায়দুল কাদের বলেন, সার্চ কমিটিতে যারা তারা কোন দলের নয়। তারা বিভিন্ন দলের কাছে পাঁচ জনের নাম চেয়েছেন। আমরা আমাদের নাম দিয়েছি। সার্চ কমিটি কার নাম প্রেসিডেন্টের কাছে প্রস্তাব করবে তা মিডিয়ায় প্রকাশ করবে কিনা সেটা বলার এখতিয়ার আওয়ামী লীগের নেই।
এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ৫ বছর পর নিজেকে সফল মন্ত্রী দাবি করবো, নিজের অবস্থান এতোটা শক্তিশালী নয়। তিনি বলেন, কারণ মাছির মতো মানুষ যখন পথের বলি হচ্ছে, চোখের সামনে রাস্তায় রক্ত ঝরে, চার লেন করার পরও রাস্তা যখন দখল হয়, দীর্ঘ যানজটে মানুষ যখন ভোগান্তিতে পড়ে-এমন দৃশ্য যখন চোখের সামনে পড়ে তখন কিভাবে বলি মন্ত্রী হিসেবে আমি সফল?
কাদের বলেন, আমি যখন দেখি তৈরির তিনমাস পর রাস্তা খসে পড়ে তখনও আমি একই কষ্ট পাই।
তিনি বলেন, ভাল কাজের পুরস্কার দিব, খারাপ কাজের তিরস্কার দিতে হবে। তা হলে ডিসিপ্লিন থাকবে। খারাপ কাজের জন্য যদি চলে যেতে হয়, আমি চলে যাবো। আমি প্রতিদিন রেডি থাকি। পুরোপুরি সফল হয়েছি এ দাবি করতে কষ্ট হয়। লজ্জা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ