Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ চৌদ্দগ্রামে পেট্রোলবোমা ট্র্যাজেডির তৃতীয় বছর চার্জশিট শিগগিরই

| প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা : বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা দেশব্যাপী লাগাতার হরতাল-অবরোধ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় যাত্রীবাহী বাসে পেট্রলবোমা হামলায় ৮ যাত্রী নিহত হওয়ার ঘটনার আজ তিন বছর। দেশব্যাপী বহুল আলোচিত এ নৃশংস হত্যাযজ্ঞের ২ বছর পেরিয়ে গেলেও পুলিশ মামলায় চার্জশিট দিতে পারেনি। তবে শিগগিরই চার্জশিট দেয়া হবে বলে পুলিশ জানায়। ইতোমধ্যে মামলায় অভিযুক্ত ১২ জনসহ ২৫ জনকে আটক করা হয়েছে। তার মধ্যে ৩ জন ঘটনার সাথে জড়িত থাকার কথা বলে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে বলে পুলিশ জানায়। ঘটনায় নিহতদের মধ্যে ১ জন ছাড়া অন্যদের ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়েছিল। ময়নাতদন্ত ছাড়া লাশ দাফন করায় পরবর্তীতে মামলা বিচার প্রক্রিয়া জটিলতার আশঙ্কায় আদালতের নির্দেশে পুলিশ কবর থেকে লাশ উত্তোলন করে ময়নাতদন্ত সম্পন্ন করে।
বহুল আলোচিত এ ঘটনায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ বিএনপির কেন্দ্রীয় ৫ নেতাকে হুকুমের এবং জামায়াতের কেন্দ্রীয় নেতা চৌদ্দগ্রামের সাবেক এমপি ডা: সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি করে জামায়াত-বিএনপির কেন্দ্রীয়, স্থানীয় নেতাকর্মীর বিরুদ্ধে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়। চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদি হয়ে মামলা দু’টি দায়ের করেন। দু’টি মামলাতেই খালেদা জিয়া ও ডা: তাহের ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সালাহউদ্দিন আহমেদ, যুবদলের কেন্দ্রীয় সদস্য কামরুল হুদা, উপজেলা জামায়াতের আমির সাহাব উদ্দিন, সেক্রেটারি শাহ মিজানুর রহমান, উপজেলা ছাত্রদলের সভাপতি তোফায়েল হোসেন জুয়েল, শিবির সভাপতি সাহাব উদ্দিন পাটোয়ারীসহ ৫৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫-২০ জনকে আসামি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ

৭ মার্চ, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ