Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গফরগাঁওয়ে রেললাইনের সিগন্যাল পয়েন্টে নাশকতার চেষ্টা

| প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গফরগাঁও উপজেলা সংবাদদাতা : ঢাকা-ময়মনসিংহ রেলরুটের গফরগাঁও উপজেলার দক্ষিণে নবগঠিত পাগলা থানার মশাখালী রেলওয়ে স্টেশনের হোম সিগন্যাল পয়েন্টের নাট খুলে নাশকতার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। এতে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে ট্রেনের যাত্রীরা। নাশকতার উদ্দেশ্যে, গতকাল শুক্রবার ভোর রাতে এ ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা।
মশাখালী রেলওয়ে স্টেশন মাস্টার মো. মোয়াজ্জেম হোসেন জানান, সকালে ট্রেনের লাইন ক্লিয়ারেন্স দিতে গেলে ক্লিয়ারেন্স না হওয়ায় বিষয়টি তাদের সন্দেহ হয়। পরে লাইন চেকিংয়ের সময় ইন্টারলগিং (সিগন্যাল পয়েন্ট) গিয়ে লাইনের পাঁচটি নাটসহ রড খোলা পাওয়া যায়। এর আগে এ পর্যন্ত চারবার এধরনের ঘটনা ঘটেছে বলে স্টেশন মাস্টার জানান।
অপরদিকে গফরগাঁও রেলওয়ে স্টেশন মাস্টার মোছলেম উদ্দিন জানান, বৃহস্পতিবার সকালে গফরগাঁও রেল ক্রসিংয়ে রেল লাইনের সিগনাল পয়েন্টে একটি নাট খুলে ফেলে দুর্বত্তরা। প্রথমে এ ঘটনা সাধারণ ভাবলেও মশাখালীর রেলওয়ে স্টেশনের ঘটনায় পর একে নাশকতা হিসাবে দেখছেন তিনি।
গফরগাঁওয়ে দায়িত্বপ্রাপ্ত রেলওয়ের সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, রেল লাইনের খুলে ফেলা নাট পুনরায় লাগিয়ে দেয়া হয়েছে। বর্তমানে স্বাভাবিক গতিতে ট্রেন চলাচল করছে। এ ঘটনায় সিগন্যাল ডিপার্টমেন্টের এএসআই আজিজুর রহমান বাদী হয়ে নাশকতার পরিকল্পনার অভিযোগ এনে অজ্ঞাতনামা লোকজনকে আসামি করে ময়মনসিংহ জিআরপিতে এজাহার দায়ের করা করেছেন ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গফরগাঁওয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ