Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

ছাতকে প্রাথমিক স্কুলের অফিস পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

| প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ছাতকে রহস্যজনক কারণে একটি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষ পেট্রোলের আগুনে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে বিদ্যালয়ের আসবাবপত্রসহ দু’লক্ষাধিক টাকা মুল্যের মালামালও প্রয়োজনীয় কাগজপত্র ভষ্মিভূত হয়েছে বলে জানা গেছে। তবে কি কারণে এ ঘটনা ঘটছে এর কোন কারণ জানা যায়নি। শনিবার ভোরে উপজেলার জাউয়াবাজার ইউনিয়নের দক্ষিণ বড়কাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ অগ্নিকাÐের ঘটনা ঘটে। জানা যায়, বিদ্যালয়ে নৈশপ্রহরী না থাকায় শনিবার ভোর রাতে দুর্বৃত্তরা বিদ্যালয়ের অফিস কক্ষের তালা ভেঙে কক্ষের ভেতর থাকা আসবাবপত্রসহ যাবতীয় মালামাল ও কাগজপত্রে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। পর্যায়ে আগুনের লেলিহান শিখাও কক্ষ থেকে বেরিয়ে আসা ধোয়া দেখে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। প্রায় আধঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসার আগেই বিদ্যালয়ের অফিস কক্ষের যাবতীয় কাগজপত্র ও মালামাল ভষ্মিভূত হয়। দূর্বৃর্ত্তদের দেয়া আগুনে বিদ্যালয়ের অফিস কক্ষে থাকা একটি সরকারি ল্যাপটপ, একটি প্রজেক্টর, ২টি আলমিরা, চেয়ার-টেবিল, বেঞ্চ, ডেস্ক, শিক্ষার্থীদের উপবৃত্তির কার্ড, জন্মনিবন্ধন সনদ, খাতাসহ সরকারি ও ভূমি সংক্রান্ত কাগজ-পত্র পুড়ে ছাঁই হয়ে যায়। এতে দু’লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জহুর আলী জানিয়েছেন। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান ছাতক থানায় একটি জিডি করেছেন। জাউয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই আবু আফসার ভূইয়া, ইউপি চেয়ারম্যান মুরাদ হোসেন, সদস্য আব্দুন নুর শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এসময় ঘটনাস্থল থেকে পেট্রোলের গন্ধযুক্ত ৫ লিটারের একটি খালি কন্টেইনার উদ্ধার করে পুলিশ। একটি সূত্র জানায়, বিদ্যালয়ের ভূমি সংক্রান্ত বিষয়ে নিয়ে স্থানীয় একটি পক্ষের সাথে বিদ্যালয় কর্তৃপক্ষের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়ে আদালতে বিচারাধীন একটি মামলাও রয়েছে। ভূমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষরা এধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটাতে পারে কি না বিষয়টি খতিয়ে দেখার জন্যে প্রশাসনের প্রতি এলাকাবাসী জোর দাবি জানাচ্ছেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাতক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ